চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অপারেশন স্ট্রাইক আউট শেষ, ‘কাউকে’ পাওয়া যায়নি

কুমিল্লার কোটবাড়ীর জঙ্গি আস্তানায় সোয়াটের তল্লাশি শেষ হয়েছে। ইতোমধ্যে বিস্ফোরক দ্রব্য নিষ্ক্রিয় করার কাজ শুরু করতে বাড়িটির ভিতরে প্রবেশ করেছে বোম ডিসপোজাল ইউনিট। ওই আস্তানায় এখন পর্যন্ত কোনও জঙ্গি পাওয়া যায়নি। শুক্রবার বিকালে চট্টগ্রাম পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন: সন্ধ্যার মধ্যে সম্পূর্ণ অভিযান শেষ করতে পারলে সন্ধ্যার পর পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে অভিযান সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

জানা গেছে, বাড়িটির দোতলায় তালাবদ্ধ একটি কক্ষ ছাড়া অন্য সব কক্ষ তল্লাশি শেষ হয়েছে। সেখানে সুইসাইডাল ভেস্ট ও কিছু বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। তবে কারও অবস্থান পাওয়া যায়নি।

এর আগে শুক্রবার সকাল ১১টার দিকে সোয়াট টিমের সদস্যরা কোটবাড়ীতে অভিযান শুরু করে। জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। ওই এলাকায় ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গত বুধবার বিকেল থেকে কোটবাড়ীর নির্মাণাধীন ওই বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। সিটি করপোরেশন নির্বাচনের কারণে বৃহস্পতিবার সেখানে অভিযান চালানো হয়নি। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর পুলিশের সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটের ২৪ জনের একটি টিম কুমিল্লায় আসে। শুরু হয় অপারেশন স্ট্রাইক আউট।