চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনিশ্চয়তায় ‘জোকার’র সিকুয়েল

গত সপ্তাহে আমেরিকার একটি সংবাদ মাধ্যমে জানানো হয়েছিল টোড ফিলিপস ‘জোকার’ ছবির সিকুয়েল নির্মাণের কাজ শুরু করেছেন। কিন্তু সেই খবরের কোনো ভিত্তি নেই, এমনটাই জানানো হলো আরেকটি সংবাদমাধ্যমে।

হলিউড রিপোর্টারে গত বুধবার বলা হয়েছিল যে ৭ অক্টোবর টোড ফিলিপস এর সঙ্গে ওয়ার্নার ব্রাদার্স এর মিটিং হয়েছে ‘জোকার’ এর সিকুয়েলের ব্যাপারে। কিন্তু ডেডলাইনের খবরে বলা হয়েছে যে টোড ফিলিপস ‘জোকার’ এর সিকুয়েলের কোনো কাজ এখনও শুরু করেননি। জোয়াকুইন ফোনিক্স এর সঙ্গেও ‘জোকার’ এর সিকুয়েলের ব্যাপারে কোনো চুক্তি করেননি তিনি।

জোয়াকুইন ফোনিক্স এবং টোড ফিলিপস দুজনেই আগে বলেছিলেন যে ‘জোকার’ এর সিকুয়েল নির্মাণের ইচ্ছা নেই তাদের। কিন্তু সাড়ে পাঁচ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত ছবিটি ১ বিলিয়ন ডলার আয় করে সবচাইতে বেশি আয়ের ‘আর রেটেড’ সিনেমা হিসেবে ইতিহাস গড়েছে। তাই ‘জোকার’ এর সিকুয়েল নির্মাণ হবে কিনা তা নিয়ে চলছে জল্পনা কল্পনা।

জোকার’ সিনেমা মূলত আর্থার ফ্লেক নামের একজন মানসিকভাবে অসুস্থ ব্যক্তির গল্প। পেশাগত ও ব্যক্তিগত জীবনে ব্যর্থ কমেডিয়ান শিল্পীর সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় ঠকতে ঠকতে একসময় উন্মাদ হয়ে যায়। হিন্দুস্তান টাইমস