চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৭ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সকল যাত্রীবাহী ফ্লাইট বন্ধ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় আরও এক সপ্তাহের জন্য আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সকল ফ্লাইট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  বিশেষ ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

শনিবার বেবিচকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ঘোষণা মতে, আগে এই সময়সীমা ছিল ৩১ মার্চ পর্যন্ত, যা বাড়িয়ে ৭ এপ্রিল করা হয়েছে। এছাড়া অভ্যন্তরীণ বিমান চলাচল ৪ এপ্রিল থেকে বাড়িয়ে ৭ এপ্রিল করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়: আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চ এর পরিবর্তে আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। একই সাথে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হলো। বিশেষ ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

এর আগে গত ২১ মার্চ নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে ইংল্যান্ড, চীন, হংকং, ব্যাংকক ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচল ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছিল বাংলাদেশ।

এদিকে ঢাকাস্থ ব্রিটিশ দূতাবাস থেকে বলা হয়েছে: ফ্লাইট বন্ধের কারণে যারা দেশটিতে যেতে পারেননি ৭ এপ্রিলের পর বিমান বাংলাদেশের সঙ্গে যোগাযোগ করে যেন টিকেট রি-শিডিউল করে নেয়।