চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৫৭ ধারার মামলা তুলে নিচ্ছেন ড. মনসুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. ফাহমিদুল হকের বিরুদ্ধে একই বিভাগের শিক্ষক ড.আবুল মনসুর আহাম্মদের করা ৫৭ ধারার মামলাটি প্রত্যাহার করবেন বলে সম্মতি জ্ঞাপন করেছেন।

আজ ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

রোববার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একডেমিক কমিটির এক সভায় আলোচনার পরিপ্রেক্ষিতে ড. ফাহমিদুল হক ফেসবুকে তার পোস্টের জন্য দুঃখ প্রকাশ করলে আবুল মনসুর আহাম্মদ মামলাটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

Advertisement

এর আগে  বৈঠক সূত্রে জানা যায়, ড. ফাহমিদুল হক যদি ক্লোজ গ্রুপটিতে লেখা পোস্টের জন্য দুঃখ প্রকাশ করেন তাহলে মামলা প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবেন ড. আবুল মনসুর আহাম্মদ।

রোববার একাডেমিক কমিটির সভা শুরু হয় বেলা ৩ টায় চলে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। তবে আড়াই ঘণ্টার এই সভাতেও বিভাগের শিক্ষকের বিরুদ্ধে আরেক শিক্ষকের দায়ের করা  ৫৭ ধারার মামলা নিয়ে কার্যত কোনো সমাধানে পৌঁছানো যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্স শিক্ষার্থীদের ফলাফল প্রকাশে বিলম্ব হওয়াকে বিষয়কে কেন্দ্র করে ফেসবুকের একটি ‘ক্লোজ গ্রুপে’ মতামত প্রকাশ করেন বিভাগের সহযোগী অধ্যাপক ফাহমিদুল হক। এর জের ধরে তার বিরুদ্ধে বৃহস্পতিবার ৫৭ ধারায় মামলা করেন একই বিভাগের অধ্যাপক আবুল মনসুর আহমেদ।