চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৪৭ বছরেও সৌন্দর্যে অনন্য ঐশ্বরিয়া

বিশ্বের সবচেয়ে সুন্দরী নারীদের মধ্যে অন্যতম বলা হয় ঐশ্বরিয়া রাই বচ্চনকে। আর সেই অন্যতম সুন্দরীর আজ জন্মদিন। ১ নভেম্বর ৪৭ বছরে পা রাখলেন তিনি।

একজন প্রাক্তন বিশ্বসুন্দরী হিসেবে বরাবরই আন্তর্জাতিক অঙ্গনে ভারতের সবচেয়ে বড় বিজ্ঞাপন হিসেবে পরিচিত এই সুন্দরী। তবে শুধু মাত্র যে তার সৌন্দর্য কিংবা অভিনয় সবাইকে মুগ্ধ করেছে এমন নয়, প্রশংসা কুড়িয়েছেন তার অনন্য প্রতিভার জন্যও।

বিজ্ঞাপন

স্থপতি হওয়ার স্বপ্ন ছিল ঐশ্বরিয়ার, কিন্তু স্বীয় প্রতিভা তাঁকে নিয়ে এসেছে রুপালি পর্দার জগতে। ১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হন। ১৯৯৭ সালে তামিল সিনেমা ‘ইরুবার’-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তাঁর। একই বছর অভিনেতা ববি দেওলের বিপরীতে ‘অউর পেয়ার হো গ্যায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। তবে ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ‘জিন্স’ সিনেমাতে অভিনয় করে ব্যাপক সাফল্য পান তিনি।

তার অভিনীত ‘হাম দিল দে চুকে সনম’, ‘দেবদাস’, ‘ধুম টু’, ‘গুরু’ ও ‘যোধা আকবর’ ছবিতে তাঁর অভিনয় সবার মন কেড়ে নেয়। একপর্যায়ে এই অভিনেত্রী পাড়ি জমান হলিউডে। সেখানেও একাধিক সিনেমাতে সাফল্যের সঙ্গে অভিনয় করে হয়ে ওঠেন আন্তর্জাতিক তারকা।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই সুন্দরী। বিয়ের পর থেকে অভিনয়ে তেমন নিয়মিত না হলেও জনপ্রিয়তায় ঐশ্বরিয়া বরাবরের মতোই অনন্য।