চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩ মাস আগেই ‘বয়কট’ হয়েছেন মিশা সওদাগর

চলচ্চিত্রে স্বার্থবিরোধী কর্মকাণ্ডের দায়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকেও বয়কট করেছে চলচ্চিত্র পরিবার।

বুধবার দুপুরে এফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান চলচ্চিত্র পরিবারের অন্যতম সহযোগী সংগঠন ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি মাস তিনেক আগেই অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকে ‘বয়কট’ করে।

বিজ্ঞাপন

যা আনুষ্ঠানিকভাবে বুধবারের (১৫ জুলাই) সংবাদ সম্মেলনে জানানো হয়। এদিন চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন (মূলত ১৭) শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকেও বয়কটের ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির নেতা মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, শামসুল হক, অভিনেতা ওমর সানী, প্রযোজক মো. ইকবালসহ অনেকে।

মিশা সওদাগরের বিষয়টি সামনে এনে গুলজার বলেন, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমাতে গত অক্টোবরে একটি নীতিমালা প্রণয়ন করেছে প্রযোজক সমিতি। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণের খরচ ন্যূনতম ১৫ লাখ টাকা কমে যাবে। বিষয়টি নিয়ে একটি শুটিং ফ্লোরে অপ্রীতিকর ঘটনা ঘটান মিশা। তখন প্রযোজক সমিতি তার বিরুদ্ধে অ্যাকশন নেয়। এটা লকডাউনের আগের ঘটনা। তখন জানানো হয়, প্রযোজক সমিতির কোনও সদস্য মিশাকে নিয়ে কোনও ছবি করবেন না। বা তাকে নিয়ে কেউ অনুমোদন নিতে এলে, তার ছবিটি অনুমোদন করা হবে না। সেই নিষেধাজ্ঞা এখনও বহাল আছে।