চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩৮-এ মৃত্যুর কাছে হারলেন স্কটিশ ক্রিকেটার

মাথায় ব্রেন টিউমারের মতো ভয়ংকর এক ব্যাধি। জানতেন অবধারিত ফলাফল একটাই! তারপরও দীর্ঘ ১৬ মাস লড়াইটা চালিয়ে গেলেন কন ডে ল্যাঙ্গে। শেষ পর্যন্ত হারই মানতে হল। ভয়ঙ্কর ব্রেন টিউমারের কাছে হেরে মাত্র ৩৮ বছর বয়সে মারা গেলেন স্কটল্যান্ডের হয়ে ১৩ ওয়ানডে খেলা এ অলরাউন্ডার।

সাউথ আফ্রিকাতে জন্ম নেয়া ডে ল্যাঙ্গে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত স্কটল্যান্ডের হয়ে ১৩ ওয়ানডের পাশাপাশি খেলেছেন ৮ টি-টুয়েন্টি। ইংলিশ কাউন্টি দল নর্দানম্পটনশায়ারের হয়ে খেলেছেন দুই মৌসুম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

২০১৭ সালে জিম্বাবুয়েকে হারিয়ে প্রথম কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে ওয়ানডে জয়ের স্বাদ পায় স্কটল্যান্ড। ডে ল্যাঙ্গে ছিলেন সেই দলের মিডলঅর্ডারে গুরুত্বপুর্ণ একজন ব্যাটসম্যান।

ওই বছরের শেষদিকে তার মাথায় ধরা পড়ে ব্রেন টিউমার। বাধ্য হয়ে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে পরের সময়ে। ১৬ মাস ধরে জীবন-মৃত্যুর সঙ্গে দড়ি টানাটানির পর বৃহস্পতিবার রাতে মরণের কাছে হার মানেন ডে ল্যাঙ্গে।

অল্প বয়সে ডে ল্যাঙ্গের এমন মৃত্যুতে শোক জানিয়েছে ক্রিকেট স্কটল্যান্ড। শোক বার্তায় বোর্ড প্রধান টনি ব্রায়ানের ভাষ্য, ‘এতঅল্প বয়সে কনের মৃত্যু খুবই দুঃখজনক। ১৬ মাস আগে তার মাথায় টিউমার ধরা পড়ে। কিন্তু কন ছিল সাহসী। এ নিয়েও ১৬ মাস সে লড়াইটা চালিয়ে গেছে।’

Bellow Post-Green View