চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হঠাৎ প্রয়াণ, অসমাপ্ত কাজ সমাপ্ত করতে তারকা বদল

​নানা কারণে সিনেমায় এক শিল্পীর বদলে নেয়া হয় অন্য শিল্পীকে। কিন্তু মাঝে মাঝে খুবই ভারাক্রান্ত হৃদয়ে নির্মাতারা তারকা বদল করেন। এমনটা হয় যখন কোনো তারকা পারি জমান পরপারে। তেমনই কিছু তারকার অসমাপ্ত কাজ সম্পর্কে জেনে নিন যেগুলো সমাপ্ত করেছিলেন অন্য তারকা:

দ্য ইন্টার্ন: ‘দ্য ইন্টার্ন’ ছবিতে দীপিকা পাডুকোনের সঙ্গে কাজ করার কথা ছিল ঋষি কাপুরের। কিন্তু অভিনেতা গত বছরের এপ্রিলে মারা যান। এরপর এই চরিত্রে নেয়া হয় অমিতাভ বচ্চনকে।

বিজ্ঞাপন

চণ্ডিগড় কারে আশিকি: গত বছরের জুনে সুশান্ত সিং রাজপুতকে তার নিজ কক্ষে গলায় ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। সেই সময়ে সুশান্তের হাতে ছিল বেশ কয়েকটি সিনেমার কাজ। তার মাঝে একটি নির্মাতা অভিষেক কাপুরের ‘চণ্ডিগড় কারে আশিকি’। সুশান্তের আকস্মিক প্রয়াণের পর নির্মাতা ছবিতে আয়ুষ্মান খুরানাকে নেন।

কলঙ্ক: ‘কলঙ্ক’ ছবির যেই চরিত্রে মাধুরী দীক্ষিত অভিনয় করেছেন, সেই চরিত্রে অভিনয় করার কথা ছিল শ্রীদেবীর। অভিনেত্রীর হঠাৎ প্রয়াণের পর চরিত্রটির জন্য মাধুরীকে প্রস্তাব দেয়া হয় এবং তিনি রাজি হয়ে যান।

মোহরা: দিব্যা ভারতীর যখন মৃত্যু হয়, তখন তার ক্যারিয়ার ছিল তুঙ্গে। তার হাতে ছিল ‘মোহরা’ সহ অনেকগুলো সিনেমা। কয়েকটি দৃশ্যের শুটিংও করে ফেলেছিলেন। কিন্তু তার আকস্মিক মৃত্যুর কারণে শুটিং থেমে যায়। এরপর এই ছবিতে দিব্যা ভারতীর বদলে রাবিনা ট্যান্ডন সুযোগ পান। ছবিটি খুব ভালো ব্যবসা করে।

বাহারে ফির বি আয়েঙ্গি: বলিউড তারকা গুরু দত্ত মারা যাওয়ার আগে শুটিং করছিলেন ‘বাহারে ফির বি আয়েঙ্গি’ ছবির। তার মৃত্যুর পর ছবির অসমাপ্ত অংশে কাজ করেন ধর্মেন্দ্র। টাইমস অব ইন্ডিয়া