চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হকি চ্যাম্পিয়ন্স ট্রফির নতুন রাজা সাউথ কোরিয়া

Nagod
Bkash July

ফাইনালের মতো ফাইনাল বুঝি একেই বলে। পিছিয়ে পড়া ম্যাচে ঘুরে দাঁড়িয়ে শেষ বাঁশি বাজার মাত্র এক সেকেন্ড আগে গোল, ম্যাচ পেনাল্টি শ্যুট আউটে নিয়ে গিয়ে দুর্দান্তভাবে চাপ সামলে ওঠা, সাউথ কোরিয়া দেখিয়ে দিল এশিয়ায় হকির রাজত্ব তাদেরই মানায়।

Reneta June

বুধবার সন্ধ্যায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালে জাপানকে পেনাল্টি শ্যুট আউটে ৪-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে সাউথ কোরিয়া। তারা প্রথমবারের মতো এশিয়ান আসরের সেরার মুকুট পরল।

ম্যাচের আট মিনিটে বাঁ-দিক থেকে জুনউ জিউংয়ের মাটি ঘেঁষা হিট, বল জালে জড়ালে লিড পায় কোরিয়া।

সমতায় ফিরতে জাপান বেশি সময় নেয়নি। ২৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে কেন নাগাইয়সসি লক্ষ্যভেদ করেন। পাঁচ মিনিট পর রিওমা ওকা রিভার্স হিটে চোখ ধাঁধানো মন-মাতানো এক গোল করে জাপানিদের এগিয়ে নেন।

খেলার ৩৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ইয়শিকি কিরিশিতা নিশানাভেদ করলে জাপান ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলে।

এরপর জাপান গোলরক্ষক দু-দুবার প্রতিপক্ষের হিট প্রতিহত করে দলকে বিপদমুক্ত রাখেন।

৫৫ মিনিটে কোরিয়ার জংইউন জ্যাং পেনাল্টি কর্নার থেকে গোল করলে ম্যাচ জমে উঠতে থাকে। পরের মিনিটে সমতা প্রায় এনেই ফেলেছিল তারা। অল্পের জন্য বল জালের ভেতর যায়নি।

খেলা শেষ হওয়ার মাত্র এক সেকেন্ড আগে জং লিউন জ্যাং পেনাল্টি কর্নার থেকে নাটকীয় এক গোল করে বসলে ম্যাচ পেনাল্টি শ্যুট আউটে গড়ায়।

জাপানের হয়ে প্রথম হিট নিতে আসা রাইকি ফুজুশিমার শট কোরিয়ার গোলরক্ষক ঠেকিয়ে দেন। পরের হিটে জুংজুন লি লক্ষ্যভেদ করলে কোরিয়া এগিয়ে যায়।

জাপানের হয়ে সেকেন্ড হিটে রিওমা ওকা গোল করেন। সেকেন্ড হিটে কোরিয়ার চেয়ন উ জি বল জালে পাঠালে স্কোর দাঁড়ায় ২-১।

এরপর জাপানের হেয়নজিন কিম গোল করতে না পারলে ম্যাচ কোরিয়ার দিকে হেলে পড়ে। সেটি আরও জোরাল করেন তায়েলি হাওয়াং। তার হিটে বল জালে গেলে স্কোর হয় ৩-১।

পরের হিটে জাপানের সেরনে তানাকাকে কোরিয়ার গোলরক্ষক ডি-বক্সে ফেলে দিলে আম্পায়ার পেনাল্টি স্ট্রোকের বাঁশি বাজান, তা থেকে নিশানাভেদ করেন ইয়শিকি কিরিশিতা।

হেসেউং লি যখন জাপানের গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়িয়ে দেন, তখন চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে বুনো উল্লাস মেতে ওঠে কোরিয়ানরা।

BSH
Bellow Post-Green View