চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বাধীনতার ৪৮ বছর পর সর্বোচ্চ আদালতে জাতির জনকের প্রতিকৃতি

অবশেষে স্বাধীনতার ৪৮ বছর পর বাঙ্গালীর মুক্তি সংগ্রামের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো হলো দেশের সর্বোচ্চ আদালতে।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ যে আদালত কক্ষে বিচারকার্য পরিচালনা করেন, সেই আদালত কক্ষে মঙ্গলবার টাঙানো হয়েছে বঙ্গবন্ধু প্রতিকৃতি।

বিজ্ঞাপন

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, হাইকোর্টের স্পেশাল অফিসার মো. সাইফুর রহমানসহ সুপ্রিম কোর্টের  ঊর্দ্ধতন কর্মকরতারা এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে সুপ্রিম কোর্টের আইনজীবী সুবীর নন্দী দাস দেশের সকল আদালত কক্ষে জাতির জনকের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করেন। সে রিটের শুনানি নিয়ে ২৯ আগস্ট বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ দুই মাসের মধ্যে দেশের সব আদালত কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি প্রদর্শন ও সংরক্ষণের নির্দেশ দেন।

গত ২৩ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় দেশের সকল অধস্তন আদালত কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের জন্য প্রজ্ঞাপন জারি করেন। এরপর  দেশের সকল অধস্তন আদালত কক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতি টাঙানো শুরু হয়।

অন্যদিকে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল জানিয়েছেন: কয়েকদিনের মধ্যেই সবোগুলো  হাইকোর্ট বেঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো হবে।

Bellow Post-Green View