চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুস্থ থাকার ‘সিক্রেট ফর্মুলা’ জানালেন সোনালী

দিন যত বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ ততই বেড়ে চলছে। মরণব্যাধী এই ভাইরাসের মোকাবেলায় এখন পর্যন্ত আবিষ্কার হয়নি কোন ভ্যাকসিন কিংবা ঔষুধ। আর তাইতো বার বার এই ভাইরাস মোকাবেলায় শরীরের ইমিউনিটি সিস্টেম বাড়ানোর কথা বলছেন চিকিৎসকরা।

এবার শরীরের সেই ইমিউনিটি সিস্টেম বাড়ানোর কার্যকরী তথ্য জানালেন ক্যানসার জয়ী বলিউড অভিনেত্রী সোনালী বেন্দ্রে।

বিজ্ঞাপন

ইমিউনিটি সিস্টেম বাড়ানোর কার্যকরী সেই তথ্য নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন এই অভিনেত্রী। যেগুলো হলো বাষ্প গ্রহণ বা স্টিমিং, গরম পানি পান করা এবং বিভিন্ন ধরণের স্বাস্থ্যকর ফলের  শরবত বা স্মুদি খাওয়া।

এই স্মুদি শাক, আখরোট, গাজর, আমলা, কাঁচা হলুদ, আদা, ব্লুবেরি, ক্র্যানবেরি, আপেল, কাঠবাদাম, অ্যাপ্রিকট,দারুচিনি দিয়ে তৈরি করতে হবে।

ক্যানসারে আক্রান্তকালীন সময়ে তিন ধাপে দুই বছর যাবত নিয়ম মেনে এসেছেন সোনালী। যার চমৎকার ফলও পেয়েছেন বলে জানান তিনি। কীভাবে ইমিউনিটি বাড়ানো যায় তার উপর অনেক গবেষণা করেছেন। এরপর তার কেমো থেরাপির সময় এই পদ্ধতি অবলম্বন করে ইনফেকশন থেকে রক্ষা পেয়েছেন।

এ বিষয়ে সোনালী আরো বলেন, ‘কেমো নেওয়ার সময় বেশিরভাগ ক্ষেত্রে ইনফেকশনের ভয় থাকে। আমার ইমিউনিটি আমায় সেই ইনফেকশন থেকে রক্ষা করেছে। আমি চাই করোনার সময় যখন এত ইমিউনিটি নিয়ে কথা হচ্ছে তখন মানুষ আমার এই ‘সিক্রেট ফর্মুলা’ জানুক এবং সুস্থ থাকুক’।