চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সীমানা পেরিয়ে ‘ঊনপঞ্চাশ বাতাস’

২৮ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে মুক্তি পেতে যাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’

দেশের সীমানা পেরিয়ে এবার ভিনদেশের সিনেস্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে সাম্প্রতিক সময়ে দেশের আলোচিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। চ্যানেল আই অনলাইনকে এমন আনন্দ সংবাদই দিলেন এর পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

উচ্ছ্বসিত এই নির্মাতা বলেন, ‘ঊনপঞ্চাশ বাতাস’ এবার দেশের বাইরে মুক্তি পেতে যাচ্ছে। চলতি মাসের ২৮ তারিখে অস্ট্রেলিয়ার কুইন্স অঙ্গরাজ্যের রাজধানী ব্রিসবেনে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। তিনি বলেন, এটাই হবে ‘ঊনপঞ্চাশ বাতাস’ এর দেশের বাইরে প্রথম মুক্তি পাওয়া। এটির আয়োজক অসট্রেলিয়া বাংলাদেশ কালচার ইন ব্রিসবেন (এবিসি ব্রিসবেন)।

বিজ্ঞাপন

নির্মাতা জানান, এছাড়া আগামি ৬ নভেম্বর ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তি পাচ্ছে খুলনার লিবার্টি হল এবং কক্সবাজার স্কাই মুভি থিয়েটারে।

নিজের সিনেমা নিয়ে ধীরে ধীরে দর্শকের কাছে পৌঁছানোর কৌশল অন্যদের কাছে দৃষ্টান্ত স্থাপন করবে বলে মনে করেন মাসুদ হাসান উজ্জ্বল। তার ভাষায়, ঊনপঞ্চাশ বাতাস নিয়ে এখন পুরো দেশে চাহিদা তৈরী হয়েছে, আমরা রাজি থাকলে একযোগে সারা দেশে ছবিটি রিলিজ হয়ে যেত। কিন্তু এটা করা সম্ভব না। কারণ প্রচুর সিনেমা হলে ছবি মুক্তি পেলে সুযোগ সন্ধানীদের দুই নম্বরি করার রাস্তা তৈরী হয়। নিজের মেধা, শ্রম, টাকা লগ্নি করে আমি কাউকে দুই নম্বরি করতে দেবো না। তাই যেসব হল সবকিছু মিলিয়ে শতভাগ নিশ্চয়তা দিতে পারবে, সেখানেই ‘ঊনপঞ্চাশ বাতাস’ যাবে।

ছবিটি বর্তমানে চলছে স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা, সীমান্ত সম্ভার, মহাখালী এসকেএস সেন্টার, যমুনা ব্লকবাস্টার, নারায়ণগঞ্জ এর সিনেস্কোপ এবং চট্টগ্রামের সিলভারস্ক্রিনে।

‘রেড অক্টোবর ফিল্মস’ এর ব্যানারে নির্মিত এই ছবিতে জুটি বেধে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শারলিন ফারজানা।