চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনহা হত্যা মামলা বাতিল চেয়ে করা রিভিশন মামলার গ্রহণযোগ্যতার শুনানি ১৩ ডিসেম্বর

মেজর (অব:) সিনহা মো: রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা রিভিশন আবেদনটির গ্রহণযোগ্যতা নিয়ে শুনানি আবারো পিছিয়েছে।

আগামী ১৩ ডিসেম্বর রিভিশন আবেদনটির গ্রহণযোগ্যতা নিয়ে শুনানি হবে। সিনহা মো: রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে মামলার প্রধান আসামী লিয়াকত আলী’র পক্ষে করা রিভিশন আবেদনটির আইনজীবী শুনানীর জন্য আদালতে সময় প্রার্থনা করায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এদিন ধার্য করেন।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার ১০ নভেম্বর রিভিশন আবেদনটির গ্রহণযোগ্যতা শুনানীর জন্য দিন ধার্য্য ছিলো। সিনহা হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়ার পক্ষের প্রধান আইনজীবী এড. মোহাম্মদ মোস্তফা আজ দুপুরে এক ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সিনহা হত্যা মামলার এক নম্বর আসামি বরখাস্ত পরিদর্শক লিয়াকতের পক্ষে রিভিশন মামলার প্রধান আইনজীবী এড. মাসুদ সালাহউদ্দিন হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তার পক্ষে আজ আদালতে সময় চেয়ে আবেদন করা হয়েছে। আদালতের বিচারক তার সময় চাওয়ার আবেদন মঞ্জুর করে আগামী ১৩ ডিসেম্বর এই রিভিশন মামলার গ্রহণযোগ্যতা নিয়ে পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য করেছেন।

মেজর (অব:) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে মামলার প্রধান আসামী লিয়াকত আলী’র পক্ষে গত ৪ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদনটি দায়ের করে। গত ২০ অক্টোবর রিভিশন আবেদনটি ত্রিপক্ষীয় শুনানির মাধ্যমে আদেশের দিন ধার্য ছিল।

বিজ্ঞাপন

এ রিভিশন আবেদনটি লিয়াকত আলী’র পক্ষে আদালতে দায়ের করলে সিনিয়র আইনজীবী এডভোকেট মাসুদ সালাহ উদ্দিনের নেতৃত্বে আইনজীবী প্যানেল রিভিশন আবেদনটি দায়েরের দিন গত ৪ অক্টোবর ও গত ২০অক্টোবর আদালতে শুনানি করেন।

গত ২০ অক্টোবর শুনানীতে সিনহা মো. রাশেদ হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস এর প্রধান আইনজীবী এডভোকেট মোহাম্মদ মোস্তফা রিভিশন আবেদনটি শুনানীর জন্য বাদীনির পক্ষে সময় প্রার্থনা করায় বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল সময়ের আবেদন মঞ্জুর করে আবেদনটি পরবর্তী দিন মঙ্গলবার ১০ নভেম্বর দিন ধার্য করেন।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছরা এপিবিএন চেক পোস্টে পুলিশের গুলিতে খুন হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। পরে গত ৫ আগস্ট সিনহা’র বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে পুলিশের বরখাস্ত হওয়া লিয়াকত আলী ও সাবেক ওসি প্রদীপ কুমার দাশ সহ ৯জনকে আসামী করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় পদ্ধতিগত আইনী ত্রুটি আছে দাবি করে মামলাটি বাতিল চেয়ে প্রধান আসামী লিয়াকতের পক্ষে গত ৪ অক্টোবর কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদনটি ফাইল করা হয়েছিলো।

আগামী ১৩ ডিসেম্বর রিভিশনকারী, রাষ্ট্রপক্ষ ও বাদীনী শারমিন শাহরিয়ার ফেরদৌস এর পক্ষে শুনানীর পর আদালতের আদেশের উপর নির্ভর করবে রিভিশন আবেদনটির ভবিষ্যত।