চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিটি নির্বাচন উপলক্ষ্যে যান চলাচলে নিষেধাজ্ঞা

তিন সিটি নির্বাচন উপলক্ষ্যে ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ২৭ এপ্রিল রাত ১২টা থেকে ২৮ এপ্রিল রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে নির্বাচন কমিশনের স্টিকার সম্বলিত গণমাধ্যমের গাড়ি, জরুরি সেবামূলক অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস ও ডাক বিভাগের যানবাহন এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বিজ্ঞাপন

এর আগে, ২৫ এপ্রিল রাত ১২টা থেকে ২৯ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত ঢাকা মহানগরীতে মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আর চট্টগ্রামে রিটার্নিং অফিসারের নির্দেশনা অনুযায়ী নগরীর ৮টি প্রবেশদ্বারে ইতোমধ্যেই সিসি টিভি ক্যামেরাসহ চেকপোস্ট বসানো হয়েছে।

বিজ্ঞাপন

ডিএমপি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ( সিএমপি) গতকাল ১২টার পর বহিরাগতদের নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশনা জারি করে। নির্দেশনা অমান্য করলে পুলিশ প্রশাসন এ বিষয়ে ব্যবস্থা নেবে। ২৬ এপ্রিল রাত ১২টা থেকে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোনো জনসভা আহ্বান, এতে যোগদান, কোনো মিছিল বা শোভাযাত্রা করা যাবে না। এ বিষয়ে রিটার্নিং অফিসার ব্যবস্থা নেবে। তবে প্রার্থী, প্রশাসন ও অনুমোদিত ব্যক্তি এবং জাতীয় হাইওয়েসহ বিভিন্ন ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না।

Bellow Post-Green View