চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালমানে কাটবে এক সপ্তাহ!

মধুমিতায় সপ্তাহব্যাপী সালমান শাহ উৎসব-২০১৯

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এক অবিস্মরণীয় নাম চিত্রনায়ক সালমান শাহ। তার অকাল মৃত্যু আজও এক রহস্য! খুব কম সময় তার সিনেমার ক্যারিয়ার, তবু এই অভিনেতা রেখে গেছেন অসংখ্য ভক্ত অনুরাগী।

বাংলা চলচ্চিত্রে তার কট্টর ভক্তদের কথা কারো অজানা নয়। তার মৃত্যুর পর দেশজুড়ে বেশ কয়েকজন ভক্তের আত্মহত্যার খবরও এসেছিলো তৎকালীন সংবাদপত্রে। তার মৃত্যুর প্রায় দুই যুগ হয়ে গেলেও ভক্তরা তাকে একটু ও ভুলেননি বরং দিনকে দিন যেন সালমানের প্রতি ভক্তদের প্রেম আরো গাঢ় হচ্ছে।

বিজ্ঞাপন

আর তাইতো সালমানের আসন্ন জন্মদিনে বিশাল আয়োজনের মাধ্যমে সপ্তাহব্যাপী উৎসব আয়োজনের উদ্যোগ নিয়েছেন ঢুলি কমিউনিকেশনস। যারা সালমানকে ভালোবেসেই এমন উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন উৎসবের আহ্বায়ক নিপু বড়ুয়া।

আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। এ উপলক্ষ্যে ২০ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ঐতিহ্যবাহি মধুমিতা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হবে‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’।

এই আয়োজনে সংযুক্ত হয়েছে টিএম ফিল্মস। জমকালো উৎসব আয়োজন হবে জানিয়ে টিএম ফিল্মস-এর চেয়ারম্যান ও দেশের অন্যতম সৌন্দর্য বিশেষজ্ঞ ফারজানা মুন্নী বলেন, সালমান শাহ আমাদের সর্বস্তরের মানুষের কাছে স্বপ্নের নায়ক। তাকে নিয়ে আয়োজিত এই বিশেষ উৎসবের সঙ্গে আমরা যুক্ত হতে পেরে ভালো লাগছে। আরও ভালো লাগছে আমাদের টিএম ফিল্মস-এর আনুষ্ঠানিক যাত্রা হচ্ছে এই ইভেন্টের মধ্য দিয়ে।

গণমাধ্যমে তিনি আরো জানান, আগামী প্রজন্মের চলচ্চিত্র নির্মাতা, অভিনয়শিল্পী ও দর্শকদের জন্য একটি আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম তৈরি করা আমাদের লক্ষ্য। গানে ‘উইন্ড অব চেঞ্জ’ দিয়ে সংগীতে যেমন আমরা একটা বৈশ্বিক পরিবর্তন আনতে পেরেছি, চলচ্চিত্রেও সেটা সম্ভব। আমাদের গল্প, শিল্পী, সংগীত, নির্মাতা কোনও কিছুরই অভাব নেই। অভাব শুধু সমন্বয়ের। এবার আমরা সেই সমন্বয়ের কাজটি করতে চাই।

এদিকে সালমানের সৃজন উৎকর্ষতাকে অনুপ্রেরণায় পরিণত করতে এবং প্রজন্ম থেকে প্রজন্মে তার সিনেমা ছড়িয়ে দিতেই এই জন্মোৎসবের আয়োজন করা হচ্ছে বলে জানান ঢুলি কমিউনিকেশনস সংশ্লিষ্টরা।

এবারই প্রথম নয়, এরআগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।

‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে চিত্রনায়িকা মৌসুমীর সাথে অভিষিক্ত হয়েছিলেন সালমান শাহ। সোহানুর রহমান সোহানের পরিচালনায় ছবিটি তুমুল হিট হয়েছিলো। এরপর মাত্র চার বছর বেঁচে ছিলেন সালমান। আর এই কম সময়ের ক্যারিয়ারে তিনি মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন।

Bellow Post-Green View