চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সাংবাদিক’ হয়ে রুবেল-শরিফুলের প্রশ্নোত্তর পর্ব

নিউজিল্যান্ডের কন্ডিশন, উইকেট পেসারদের জন্য স্বর্গরাজ্য। ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে দেশটিতে সফরে থাকা বাংলাদেশ দলে তাই সাত পেসার। যাদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ রুবেল হোসেন। কুইন্সটাউনে অনুশীলন শেষে ২২ গজে বসে সেই রুবেলের সাক্ষাৎকার নিলেন অভিষেকের অপেক্ষায় থাকা শরিফুল ইসলাম।

টাইগার তরুণ সাংবাদিকের ভূমিকায় রুবেলকে করেন নানান প্রশ্ন। পরে রুবেলও প্রশ্ন করতে থাকেন শরিফুলকে। দুই পেসারের কথাবার্তা চ্যানেল আই অনলাইনের পাঠকদের জন্য তুলে ধরা হল-

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শরিফুল: নিউজিল্যান্ডে কেমন লাগছে?
রুবেল: নিউজিল্যান্ডে তো এর আগেও অনেক এসেছি। নিউজিল্যান্ডের কন্ডিশনে আসলে বোলিং করতে ভালো লাগারই কথা। এখানকার উইকেট সুন্দর থাকে, স্পোর্টিং থাকে। ব্যাটসম্যানদের জন্য সহায়ক। কিন্তু বোলাররা যদি ভালো জায়গায় বল করতে পারে পরিকল্পনা অনুযায়ী, আমার কাছে মনে হয় বোলারদের জন্যও ভালো হবে।

শরিফুল: আমার কাছে মনে হয় আপনি বাংলাদেশের সফলতম পেসারদের একজন। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ জেতানোর অনেক অভিজ্ঞতা আপনার আছে। দর্শকরা আপনার কাছে অনেককিছু আশা করে। এখন কতটুকু চেষ্টা করছেন নিজের সেরাটা দিতে?
রুবেল: অবশ্যই। কারণ সবসময়ই চেষ্টা করি। সামনে যদি সুযোগ পাই, আমার শতভাগ দেবো। এছাড়াও আমার ভালো স্মৃতিগুলো, কীভাবে নিউজিল্যান্ডের সঙ্গে ভালো খেলেছিলাম, চেষ্টা করব নিজের মাথায় নেয়ার জন্য। দলের পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন খুব ভালো করতে হবে। এটাই আর কী। আমি আমার সেরাটা দেবো।

শরিফুল: নিউজিল্যান্ডে এসে বাংলাদেশ কোনো ম্যাচ জেতেনি। এবার কি সেই রেকর্ডটা ভাঙতে পারবো? আপনার কতটুকু আত্মবিশ্বাস?
রুবেল: অবশ্যই। কারণ আমরা যে দল আছি, ব্যক্তিগতভাবে মনে করি আমাদের সেই সক্ষমতা আছে। আমরা যদি সবাই পরিকল্পনা অনুযায়ী, উইকেটের সাথে, উইকেটটায় গিয়ে যদি খুব সুন্দরভাবে মানিয়ে নিতে পারি। দলের তো অবশ্যই একটা পরিকল্পনা থাকে। সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি, নিউজিল্যান্ডের সঙ্গে ভালো কিছু হবে ইনশাআল্লাহ।

বিজ্ঞাপন

রুবেল: প্র্যাকটিস কেমন চলছে?
শরিফুল: আলহামদুলিল্লাহ, অনেক ভালো চলছে।

রুবেল: নিউজিল্যান্ডের উইকেট কেমন মনে হচ্ছে? তোমার তো প্রথম সফর।
শরিফুল: উইকেটটা অনেক ভালো মনে হচ্ছে। স্কোরিং উইকেট। অ্যানিথিং ওয়াইড, পানিশড। জাস্ট লাইন অ্যান্ড লেংথে ঠিক করে বল করতে হবে।

রুবেল: তুমি কেমন প্রস্তুতি নিচ্ছ? ওদের কন্ডিশনে নিউজিল্যান্ড অনেক টাফ টিম, তোমার প্রস্তুতি কেমন?
শরিফুল: প্রস্তুতি তো ভালোই আছে। ওদের দেশে, ওদের সব জানা, ওদের সাথে খেলা একটু কঠিনই হবে। চেষ্টা করব নিজের পরিকল্পনায় থাকার।

রুবেল: তোমার স্টক বল কোনটা? সেটায় মনোযোগ দিচ্ছ বেশি?
শরিফুল: হ্যাঁ, স্টক বলটায় মনোযোগ দিচ্ছি। স্টাম্প টু স্টাম্প, হালকা সুইং।

রুবেল: ঠিক আছে, গুড লাক, বেস্ট উইশেস ফর ইউ ব্রাদার।