চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সরস্বতী পূজা: সমবেদনা জানিয়ে নির্বাচনে অংশ নিতে তাপসের আহ্বান

একইদিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন আর সনাতন ধর্মালম্বীদের সরস্বতী পূজা হওয়ায় এর সঙ্গে সংশ্লিষ্ট ও দর্শনার্থীদের প্রতি সমবেদনা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। একই সঙ্গে জনমনে সৃষ্ট ক্ষোভ দূর করে নির্বাচনী প্রক্রিয়ায় সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েন তিনি।

বুধবার শ্যামপুর থানাধীন দোলাইপাড় উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে কদমতলী-শ্যামপুর এরলাকায় গণসংযোগ ও প্রচারণা শুরুর আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

তাপস বলেন: নির্বাচনী তফসিল দেওয়ার পর গণসংযোগ আরম্ভ করেছি। নির্বাচনী কার্যক্রমে অংশ নিচ্ছি।  আমি আসলেই দুঃখিত যে, এ বিষয়টি আগে থেকে কেন নির্ধারণ করা হয়নি। আমি যতটুকু জেনেছি নির্বাচন কমিশন আগে থেকে বিষয়টি নিয়ে আলাপ করেছিলো। কিন্তু পঞ্জিকা অনুযায়ি হয়তো গণনায় একটু ভুল হয়ে গেছে। তাদের (পূজা পালনকারী এবং দর্শনার্থী) প্রতি আমার সমবেদনা রয়েছে, সহমর্মিতা রয়েছে।

এসময় তিনি সকলকে নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেওয়ার আহ্বান জানিয়ে বলেন: কিন্তু নির্বাচনের তারিখ যেহেতু নির্ধারিত রয়েছে, আমাদের প্রার্থী হিসেবে গণসংযোগ চালিয়ে যেতে হবে এবং আশাকরি সকলে তাতে অংশ গ্রহণ করবে।

এর আগে নির্বাচনী আচরণ বিধি নিয়ে কথা বলেন নৌকার এ প্রার্থী। কোনভাবেই যেন নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ না হয়, সেদিক বিশেষভাবে খেয়াল রাখা হচ্ছে বলে জানান আওয়ামী লীগ মনোনিত এ প্রার্থী।

তিনি বলেন: আমাদের নির্বাচন পরিচালনা কমিটি সর্বদা সজাগ ও সচেতন দৃষ্টি রাখছি।  সার্বক্ষণিক এটি মনিটর করা হচ্ছে, কোন ভাবেই যেন নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন না হয় সেদিকে দৃষ্টি রাখছি।  যখনিই যেটা জানতে পারছি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।  তারপরও নির্বাচনের সময় সাধারণ মানুষ  স্বতস্ফুর্ত ভাবে নেমে গেছে।

বিজ্ঞাপন

এসময় প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচনের প্রত্যাশা রেখে তাপস বলেন: উৎসবপূর্ণ নির্বাচনী আমেজ বজায় রয়েছে। আমরা আশাকরি শান্তিপূর্ণ পরিবেশে একটি প্রতিদ্বন্দ্বীতামূলক উৎসব মুখর নির্বাচন হবে।

কদমতলী-শ্যামপুর এরলাকায় গণসংযোগ ও প্রচারণায় তাপস

এরআগে টানা ষষ্ঠ দিনের মতো নির্বাচনী প্রচারণা শুরুর প্রাক্কলে আওয়ামী লীগের যুব সংগঠন যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির কনিষ্ঠ পুত্র বলেন: কদমতলী-শ্যামপুর থেকে আমরা আমাদের গণসংযোগ আরম্ভ করেছি।  গত পাঁচদিন আমরা গণসংযোগ করেছি এবং স্বতস্ফূর্ত সাড়া আমরা ঢাকাবাসীর কাছ থেকে পাচ্ছি।  পাঁচটি ভাগে ভাগ করে আমরা যে উন্নয়নের রূপ রেখা দিয়েছি, ঢাকাবাসী তা সাদরে গ্রহণ করেছে।

তার প্রস্তাবিত রূপ রেখা ঢাকাবাসী সাদরে গ্রহণ করায় গণজোয়ারের সৃষ্টি হয়েছে দাবি করে তাপস বলেন: তারা (ঢাকাবাসী) স্বতস্ফূর্ত রভাবে আমাদের প্রচারণায় অংশ নিচ্ছে এবং ভালোবাসা দিয়ে আলিঙ্গন করে নিচ্ছে।  নৌকার পক্ষে গণজোয়অর সৃষ্টি হয়েছে।  আমরা বিশ্বাস করি আগামি ৩০ জানুয়ারি বিপুল ভোটে নৌকার জয় হবে।  ঢাকাবাসীর প্রত্যাশা পূরণে দায়িত্ব পাওয়ার প্রথম দিন থেকে আমরা কাজ আরম্ভ করবো।

এসময় ঐতিয্যবাহী পুরান ঢাকাসহ তার নির্বাচনী এলাকার সব মিলিয়ে ‘উন্নত ঢাকা’ গড়ে তোলার প্রত্যয় পুনব্যক্ত করেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনিত এ প্রার্থী।

শেয়ার করুন: