চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শেষ আশাটুকু বাঁচিয়ে রাখতে বড় সংগ্রহ পেল সিলেট

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে হলে সিলেট সিক্সার্সের জয় ছাড়া বিকল্প নেই। রাজশাহী কিংসেরও তাই। এমন বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। তাতে প্রথমে ব্যাট করে প্রতিপক্ষের জন্য চ্যালেঞ্জিং সংগ্রহই ছুঁড়ে দিয়েছে সিলেট।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ জিতে প্লে-অফে নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে রাজশাহীকে করতে হবে ১৯০ রান। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৯ রান তুলেছে সিলেট।

বিজ্ঞাপন

হারলেই প্লে-অফের সম্ভাবনা শেষ এমন সমীকরণের ম্যাচে বুধবার প্রথম ওভারেই ১০ রান করা লিটন দাসকে হারিয়ে শুরু হয় সিলেটের ব্যাটিং। দ্বিতীয় উইকেট জুটিতে আফিফ হোসেন ও জেসন রয় কিছুটা বাধ দেয়ার চেষ্টা করলেও জুটি স্থায়ী হয়েছে মাত্র ৩২ রান পর্যন্ত।

বিজ্ঞাপন

১৩ রান করে মোস্তাফিজের বলে উইকেটরক্ষক জনসন চার্লসের হাতে ধরা পড়ে রয়ের বিদায়ের পর সাব্বির রহমানের সঙ্গে জুটি গড়েন আফিফ। দুজনের ৪৬ রানের জুটিতে ইনিংসের মেরুদণ্ড সোজা হয় সিলেটের।

আফিফ ২৯ রানে ফিরলেও একপ্রান্ত ধরে রেখে রানের চাকা সচল রাখেন সাব্বির। আর অন্যপ্রান্তে ঝড় তুলে রানের গতি আরও বাড়িয়ে দেন নিকোলাস পুরান।

ভালোই খেলছিলেন সাব্বির। ছিলেন চলতি বিপিএলে নিজের দ্বিতীয় ফিফটি পাওয়ার খুব কাছেই। ৩৯ বলে ৪৫ করে ডিপমিড উইকেট দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে তার সম্ভাবনাময় ইনিংসের সমাপ্তি ঘটে। একদম বাউন্ডারি লাইনের সূতা ব্যবধান দূরত্বে তার ক্যাচ নেন রায়ান টেন ডেসকেট। ফেরার আগে ৪ চার ও ২ ছক্কা এসেছে সাব্বিরের ব্যাট থেকে।

সাব্বির না পারলেও পুরান ঠিকই ২১ বলে তুলে নিয়েছেন এবারের আসরে নিজের তৃতীয় ফিফটি। ৬টি করে ছক্কা ও চারে ৩১ বলে ৭৬ রানে অপরাজিত থেকে দলকে এনে দেন বড় পুঁজিও।

Bellow Post-Green View