চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুক্রবার মুক্তি পাচ্ছে না স্ফুলিঙ্গ ও প্রিয় কমলা

১৯ মার্চ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে অলাতচক্র ও গন্তব্য…

মার্চ মাসে দেশের প্রেক্ষাগৃহ কিছুটা চাঙ্গা হওয়ার আভাস ছিলো আগেই। মুক্তির তালিকায় ছিলো বেশ কয়েকটি ছবি। এরমধ্যে প্রবীণ নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর ‘তুমি আছো তুমি নেই’ মুক্তি পেয়েছে ১২ মার্চ।

তালিকায় থাকা অন্তত অর্ধ ডজন ছবি আছে মুক্তির প্রতীক্ষায়। এরমধ্যে ১৯ মার্চ মুক্তির কথা শোনা যাচ্ছিলো অন্তত চারটি ছবির! অলাতচক্র, গন্তব্য, স্ফুলিঙ্গ ও প্রিয় কমলা মুক্তির জোর গুঞ্জন ছিলো।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কিন্তু শেষ সময়ে এসে জানা গেলো, ১৯ মার্চ মুক্তি পাচ্ছে না তৌকীর আহমেদ পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘স্ফুলিঙ্গ’।

এরইমধ্যে এই ছবির পোস্টার, টিজার ও গান প্রকাশের পর অপেক্ষার প্রহর গুনতে শুরু করেছিলেন দর্শক। মার্চের শুরুতে তৌকীর জানিয়েছিলেন, স্বাধীনতার মাসেই মুক্তি পাবে ‘স্ফুলিঙ্গ’। সম্ভাব্য তারিখ জনিয়েছিলেন ১৯ মার্চ!

তবে বুধবার বিকেলে চ্যানেল আই অনলাইনকে তৌকীর আহমেদ বলেন, ১৯ তারিখ প্রেক্ষাগৃহে ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাচ্ছে না। কাল-পরশুর মধ্যেই ছবিটির মুক্তির চূড়ান্ত তারিখ জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞাপন

তবে এটা জানিয়ে রাখলেন, স্ফুলিঙ্গ স্বাধীনতার মাস মার্চেই মুক্তি পাচ্ছে। নির্মাতার এমন কথায় ধারণা করা হচ্ছে, আগামি ২৬ মার্চে মুক্তি পেতে পারে তারকাবহুল এই ছবিটি। ছবিতে অভিনয় করেছেন পরীমনি, শ্যামল মাওলা, জাকিয়া বারী মম সহ অনেক পরিচিত মুখ।

অন্যদিকে ১৯ মার্চ প্রেক্ষাগৃহে ‘প্রিয় কমলা’ মুক্তির কথা শোনা গেলেও এই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম থেকে জানানো হয়, ১৯ মার্চ ‘প্রিয় কমলা’ মুক্তি পাচ্ছে না। ছবিটির মুক্তির চূড়ান্ত তারিখ শিগগির জানিয়ে দেয়া হবে। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী।

এদিকে দেশব্যাপী ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি নিশ্চিত করেছেন ‘অলাতচক্র’ নির্মাতা হাবীবুর রহমান। আহমদ ছফার আত্মজীবনী মূলক গল্প অবলম্বনে এই ছবিতে অভিনয় করেছেন আহমেদ রুবেল ও জয়া আহসানের মতো তারকা অভিনেতা।

চ্যানেল আই অনলাইনকে নির্মাতা জানিয়েছেন, শেষ সময়ের প্রচার প্রচারণা নিয়ে ব্যস্ত আছে পুরো টিম। এরমধ্যে প্রিমিয়ার শোয়ের আয়োজনও করেছেন তিনি। ১৯ মার্চ রাজধানীর সব গুরুত্বপূর্ণ সিনেপ্লেক্স ও হল সহ জেলা শহরের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে।

একইদিনে মুক্তি পাচ্ছে তারকাবহুল আরেক সিনেমা ‘গন্তব্য’। চিত্রনায়ক ফেরদৌস, আইরিন, আমান রেজা, এলিনা শাম্মী, আফফান মিতুল অভিনীত ও অরণ্য পলাশ পরিচালিত এই ছবিটি রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে মুক্তি পাবে বলে চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন প্রযোজক আনোয়ার আজাদ।

বিজ্ঞাপন