চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিরোপা লড়াই: দেখে নিন চট্টগ্রাম ও খুলনার একাদশ

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের ফাইনালে টস জিতে জেমকন খুলনাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বিকেল সাড়ে ৪টায়।

ফাইনালের আগে টুর্নামেন্টে তিনবার মুখোমুখি হয়েছে দল দুটি। চট্টগ্রামের জয় দুটিতে, খুলনার একটি।

বিজ্ঞাপন

লিগপর্বের মুখোমুখি দেখায় দুবারই জয় পায় চট্টগ্রাম। সবশেষ দেখা অর্থাৎ, প্রথম কোয়ালিফায়ারে খুলনার কাছে হেরে যায় তারা। দ্বিতীয় কোয়ালিফায়ারে বেক্সিমকো ঢাকাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে চট্টগ্রাম।

চট্টগ্রাম একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), শামসুর রহমান শুভ, মোসাদ্দেক হোসেন সৈকত, সৈকত আলি, নাহিদুল ইসলাম, নাফিফ চৌধুরী, রাকিবুল হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

খুলনা একাদশ: জাকির হাসান, জহুরুল ইসলাম অমি, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, শুভাগত হোম চৌধুরী, শামিম হোসেন পাটোয়ারি, মাশরাফী বিন মোর্ত্তজা, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন, শহিদুল ইসলাম।

চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য প্রাইজমানি নেই। তবে ফাইনালের দুদলের ক্রিকেটার ও বিভিন্ন ক্যাটাগরিতে সেরা খেলোয়াড়দের জন্য থাকছে আর্থিক পুরস্কার।

সবমিলিয়ে মোট ৪৮ লাখ টাকার পুরস্কারের তালিকা দিয়েছে বিসিবি। চ্যাম্পিয়ন দলের প্রতি ক্রিকেটার পাবেন দেড় লাখ টাকা করে। রানার্সআপ দলের প্রত্যেকের জন্য থাকছে ৭৫ হাজার টাকা।

অর্থাৎ, চ্যাম্পিয়ন দল পাচ্ছে ১৬ লাখ আর রানার্সআপ দল ১২ লাখ। ম্যান অব দ্য টুর্নামেন্ট পাবেন ৩ লাখ টাকা, ম্যান অব দ্য ফাইনাল ১ লাখ।

আসরের সেরা ব্যাটসম্যান ও সেরা বোলারকে দেয়া হবে ২ লাখ টাকা করে। স্পেশাল পারফরম্যান্স অ্যাওয়ার্ড দেয়া হবে চারটি। প্রতি জন পাবেন ১ লাখ টাকা করে।