চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিমুলিয়া ঘাটে রাজধানীমুখী যাত্রীদের ভিড়

করোনাভাইরাস প্রতিরোধে চলমান বিধিনিষেধের মধ্যেই দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট প্রান্তে রাজধানীমুখী ঈদ ফেরত যাত্রীদের ভিড় দেখা গেছে।

রোববার বাংলাবাজার থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে যানবাহনের চেয়ে যাত্রীদের উপস্থিতি অনেক বেশি। পাশাপাশি রাজধানী থেকেও যাত্রীদের দক্ষিণাঞ্চল যেতে দেখা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম জানান: রোববার সকাল থেকে এই নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে। প্রত্যেকটি ফেরিতে বিপুল পরিমাণ যাত্রী এবং যানবাহন পারাপার করা হয়েছে। তবে অন্যান্য নৌযান বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট থেকে কর্মস্থলে ফেরত যাত্রীদের বেশি ভিড় দেখা গেছে ফেরিগুলোতে। যারা রাজধানীতে ঈদ করেছে, তারাও আজ বাড়িতে যাচ্ছে।

শিমুলিয়া ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন: ঘাট এলাকায় বর্তমানে পারাপারের অপেক্ষায় ছোট-বড় মিলিয়ে অল্পসংখ্যক যানবাহন রয়েছে। তবে পর্যাপ্ত ফেরি রয়েছে। তাই কোন যানবাহন কিংবা যাত্রীদের শিমুলিয়া প্রান্তে এসে অপেক্ষায় থাকতে হচ্ছে না। তারা বিভিন্নভাবে ভেঙে ভেঙে এলেও নির্বিঘ্নে ফেরি পার হয়ে বাংলাবাজার যেতে পারছে। তবে বাংলাবাজার থেকে যারা আসছে তারা গণপরিবহন বন্ধ থাকার কারণে ছোট ছোট যানবাহন যোগে নিজ নিজ গন্তব্যে যাচ্ছে।