চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিবসেনা হামলায় পাকিস্তানি আম্পায়ার-ধারাভাষ্যকার প্রত্যাহার

ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ নিয়ে দুই দেদেশের নীতি-নির্ধারকদের বৈঠকের আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দপ্তরে শিবসেনার হামলার পর চলতি ভারত-সাউথ আফ্রিকা সিরিজ থেকে পাকিস্তানি আম্পায়ার ও ধারাভাষ্যকারদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজে পাকিস্তানের আম্পায়ার আলিম দার ও দুই ধারাভাষ্যকার সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও শোয়েব আখতারকে প্রত্যাহার করা নেওয়া হয়।

বিজ্ঞাপন

দার আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে মাঠে দায়িত্ব পালন করেছেন। ২২ ও ২৫ অক্টোবরের শেষ দুই ওয়ানডের জন্যও সিডিউলে ছিলেন তিনি। কিন্তু নিরাপত্তার কারণে তাকে সিরিজ থেকে প্রত্যাহার করে নেয় আইসিসি।

আইসিসি জানিয়েছে, আগামী ম্যাচগুলোতে মাঠের আম্পায়ারকেও প্রতিরোধের হুমকি দিয়েছে শিবসেনা। এই অবস্থায় মাঠে দাঁড়িয়ে আলিম দার তার সেরা পারফর্মটা দিতে পারবেন না। সেটা তার কাছে চাওয়াও অযোক্তিক। তাই তাকে ওই ম্যাচ থেকে প্রত্যাহার করা হয়েছে। দারের বিকল্প আম্পায়ারের নাম দ্রুতই ঘোষণা করা হবে।’

হামলার কয়েক ঘণ্টা পরই ধারাভাষ্য থেকে নিজেদের নাম প্রত্যাহার করা করে নেন সাবেক দুই তারকা ওয়াসিম আকরাম ও শোয়েব আখতার। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড বা আইসিসি নয়, আকরাম-শোয়েব নিজেরাই তাদের প্রত্যাহার করেছেন বলে জানায় হিন্দুস্থান টাইমস।

বিজ্ঞাপন