চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাহজালালে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ সিগারেট আটক

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে প্রায় সাড়ে ১৮ লক্ষ টাকার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেলে শুল্ক গোয়েন্দারা  শাহজালালে অভিযান চালিয়ে একজন যাত্রীর কাছ থেকে এসব সিগারেট উদ্ধার করা  হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান চ্যানেল আই অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, যাত্রী চট্টগ্রামের হাটহাজারি এলাকার আরফান উদ্দিন রনি দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের EK586 ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিকাল ৫টা ২০ মিনিটের দিকে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রীন চ্যানেলে বিশেষ নজরদারী বজায় রাখে। ওই যাত্রী ৪ নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রীন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে দ্রুত চলে যেতে চাইলে তার গতিরোধ করা হয়।

বিজ্ঞাপন

এরপর কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার লাগেজ থেকে ৬১ হাজার ২০০ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করা হয়।

আটক সিগারেটগুলো ৩০৬টি কার্টনে পাওয়া যায়। ২৫৮টি কার্টন ইউএস-এর ৩০৩ ব্র্যান্ডের ও ৪৮টি কার্টন ইউকের বেনসন এন্ড হেজেজ ব্র্যান্ডের।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন