চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিটনের এই সেঞ্চুরি টি-টুয়েন্টিতে ‘বিরতির ফল’

চট্টগ্রাম থেকে: টি-টুয়েন্টিতে ফর্ম হারিয়ে বিপাকে ছিলেন লিটন দাস। ভরসা পাচ্ছিল না টিম ম্যানেজমেন্টও। বিশ্বকাপের পর তাকে বাদ দেয়া হয় এই সংস্করণে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বিরতিই ডানহাতি ব্যাটারকে দেখিয়েছে আলোর পথ।

টেস্টে ফিরে দেখিয়েছেন অসাধারণ স্কিল। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছেন ১১৪ রানের নান্দনিক ইনিংস। পেয়েছেন সাদা পোশাকে নিজের প্রথম সেঞ্চুরি।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিটন দাবি করলেন, টি-টুয়েন্টি থেকে বিরতির ফলেই ছন্দে ফিরতে পেরেছেন।

বিজ্ঞাপন

‘টি-টুয়েন্টির জন্য আমাকে ব্রেক দিয়েছিল, হয়ত সেটাই হয়েছে আসল রেজাল্ট। হয়ত তারা ভেবেছিল আমি টেস্ট ক্রিকেটে ভালো করি, এজন্য টি-টুয়েন্টিতে ব্রেক দিয়েছিল।’

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথমদিন ১১৩ রানে অপরাজিত থাকেন লিটন। দ্বিতীয় দিনের সকালে ১ রান যোগ করে ফিরতে হয় তাকে।

টেস্টে প্রথম সেঞ্চুরি বড় প্রাপ্তি হলেও আক্ষেপ রয়ে গেছে ইনিংসটা আরেকটু বড় করতে না পারায়, ‘অনুভূতি তো সবসময় ভালো। কোনো ব্যাটসম্যান যদি সেঞ্চুরি করে তার থেকে বড় কিছু থাকে না পাওয়ার। গত দুই তিনটা খেলায় কাছাকাছি গিয়েছিলাম, জিম্বাবুয়ের বিপক্ষে কাছাকাছি (৯৫) গিয়েছিলাম। কিন্তু হয়নি, এটা ক্রিকেটের অংশ। এখন সেঞ্চুরি করেছি ভালো লাগছে। এটা যদি আরেকটু বড় করতে পারতাম তাহলে হয়ত দলের জন্য ভাল হতো।’

বিজ্ঞাপন