চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গা ক্যাম্পের ৪ কর্মকর্তাকে বদলি

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালামসহ (অতিরিক্ত সচিব) মোট চারজনকে বদলি করা হয়েছে।

বদলি হওয়া অন্য কর্মকর্তারা হলেন কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ শামিমুল হক পাভেল (উপসচিব-১৫৮১০), টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ (সিনিয়র সহকারী সচিব-১৬২৩৫) এবং সহকারী ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে (সহকারী সচিব-১১৪১২) বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথকভাবে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন মতে, আরআরআরসি মোহাম্মদ আবুল কালামকে নতুন দায়িত্বে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে স্থানান্তর করা হয়েছে। তার স্থলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) মো: মাহবুব আলম তালুকদারকে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) এর দায়িত্বে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

অপরদিকে উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের মহাসমাবেশ করার অনুমতি দেয়ায় কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ শামিমুল হক পাভেল (উপসচিব-১৫৮১০), টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ (সিনিয়র সহকারী সচিব-১৬২৩৫) এবং সহকারী ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে (সহকারী সচিব-১১৪১২) বদলি করা হয়েছে।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো: আবুল কালাম জানিয়েছেন, বদলি হওয়া সিআইসি’রা মূলত: নিয়ম অনুযায়ী তাদের বদলি হয়েছেন।

গত ২৫ আগস্ট রোহিঙ্গাদের দুই বছর পূর্তির অজুহাতে মহাসমাবেশ করে রোহিঙ্গারা।

এই সমাবেশ নিয়ে সরকার ও দেশ ব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। এরপর রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ৪১টি এনজিওকে নিষিদ্ধ করার পর জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথকভাবে এ প্রজ্ঞাপন জারি করা হল।

Bellow Post-Green View