চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রেকর্ডময় এক ইনিংস

বাংলাদেশ পাকিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে যেনো রেকর্ডের পসরা সাজিয়ে বসেছে বাংলাদেশ। এরই মধ্যে সর্বোচ্চ জুটি, পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ, একই ইনিংসে মুশফিক ও সাকিবের সেঞ্চুরি যেনো বাংলাদেশের জন্য একেকটি স্বপ্নগাঁথা।

তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৭৮ রানের জুটি গড়েছেন তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। যেকোন উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ এই সংগ্রহের পথে তামিম করেছেন ৯২ রান এবং মুশফিক করেছেন ৭৯ রান। ব্যক্তিগত ১৩২ রানের মাথায় ওয়াহাব রিয়াজের বলে মুহাম্মদ রিজওয়ানের তালুবদন্দি হওয়ার আগে দৃষ্টিনন্দন এক ইনিংসের উপহার দনে তামিম ইকবাল।

Advertisement

পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটাও বাংলাদেশ করে ফেলেছে। ৫০ ওভার খেলা শেষে ৬ উইকেটে ৩২৯ রান করেছে তারা। গত এমিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৩২৬ রান। তবে পাহাড় সমান এ রান করেও জয়ের দেখা পায় নি টাইগাররা। তবে আজ পাকিস্তানের এই দলটির বিপক্ষে অভিঞ্জতায় এগিয়ে থাকা বাংলাদেশ জয়ের দেখা পাবে কিনা তাই দেখার বিষয়।

মুশফিকুর রহিম ৬৯ বরে ১০০ রান করলেও দ্রুততম সেঞ্চুরির রেকর্ডং করতে পারেন নি। এর আগে ৬৩ বলে সেঞ্চুরি করে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এখনও সাকিব আল হাসানের দখলে। ৭৭ বলে ১০৬ রান করে ওয়াহাব রিয়াজের বলে সরফরাজ আহমেদের তালুবন্দি হলে মাঠ ছাড়েন মুশফিক।