চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়ালের হারে ‘সুখী’ কাতালান মিডিয়া!

চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে জিততে পারেনি বার্সেলোনা। জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের কাছে প্রায় হারতে হারতে ড্র করেন মেসি-সুয়ারেজরা। যা নিয়ে কাতালান মিডিয়ায় চলছিল বিষণ্ণ আলোচনা। কিন্তু দিন পেরোতেই সেই বিষণ্ণতা কেটে তাদের আকাশে সুখের হওয়া। কারণ, রিয়াল মাদ্রিদের হারে ‘সুখী’ কাতালান মিডিয়া!

বুধবার রাতে এই মৌসুমের প্রথম ম্যাচে পিএসজির কাছে ৩-০ গোলে হারে রিয়াল। লস ব্লাঙ্কোসদের আসলে ‘খুন’ করেছেন তাদেরই সাবেক তারকা অ্যাঞ্জেল ডি’মারিয়া। ২০১৪ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়ালের হয়ে যিনি ম্যাচসেরা হয়েছিলেন, নেইমার-এমবাপে-কাভানিদের ছাড়া অন্য সতীর্থদের নিয়ে সেই ডি’মারিয়াই ছিন্নভিন্ন করে দেন রিয়ালকে।

বিজ্ঞাপন

চিরপ্রতিদ্বন্দ্বীদের হার নিশ্চিত হতেই কাতালান পত্রিকাগুলোর প্রথম পাতায় বার্সেলোনার ড্র’য়ের আলোচনা খুব দ্রুত অপ্রাসঙ্গিক হয়ে যায়।

বিজ্ঞাপন

ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে পিএসজির হয়ে গ্রুপের ওপেনিং ম্যাচে এমবাপে, নেইমার ও কাভানির মতো তারকাত্রয়ী না থাকলেও পার্ক ডি প্রিন্সেসে আর্জেন্টিনার উইঙ্গারের আলোতে উজ্জ্বল হয়ে ওঠে।

কাতালান পত্রিকা ‘স্টিম্রোলড’ তাদের প্রথম পাতায় ডি’মারিয়ার বিশাল এক ছবি দিয়ে জিদানের দলকে ‘রক্ষণে ভঙ্গুর এবং আক্রমণে হতাশ’ হিসাবে সংজ্ঞায়িত করেছে। এছাড়া লস ব্লাঙ্কোসরা যে পুরো খেলায় টার্গেটে একটিও কার্যকর শট নিতে পারেনি সেটা উল্লেখ করেছে।

মুন্ডো দেপোর্তিভো লিখেছে, ‘মাদ্রিদ কেও’ (মাদ্রিদ নকআউট) এবং প্যারিসের ‘বিপর্যয়’।

প্রদেশটির সব বড় পত্রিকাগুলোর মধ্যে ব্যতিক্রম ছিল শুধু ‘এল এস্পার্তিয়ু দে কাতালুনিয়া’। তারাই শুধু বার্সায় মনোনিবেশ বজায় রাখে এবং ভালভার্দের দলের পারফরম্যান্স ‘ভঙ্গুর’ বলে বর্ণনা করেছে।

Bellow Post-Green View