চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়ালের ড্র, ম্যানসিটি-লিভারপুলের জয়, উড়ছে বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে মাঠে নেমেছিল ইউরোপের জায়ান্ট দলগুলো। এক রিয়াল মাদ্রিদ ছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, বায়ার্ন মিউনিখ প্রত্যাশিত জয়ে মাঠ ছেড়েছে।

ইউরোপ সেরার নতুন মৌসুমে শাখতারের মাঠে ৩-২ গোলে হেরে আসর শুরু করা রিয়াল এল ক্ল্যাসিকো জয়ের টাটকা স্মৃতি নিয়ে নেমেছিল বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে। ৮৭ মিনিট পর্যন্ত ২-০তে পিছিয়ে থেকে শেষের ঝড়ে ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছে।

বিজ্ঞাপন

প্রতিযোগিতার সর্বোচ্চবারের চ্যাম্পিয়নরা ‘বি’ গ্রুপের ম্যাচে ৩৩ ও ৫৮ মিনিটে মার্কাস থুরামের জোড়া গোলে পিছিয়ে থাকে। ম্যাচের তিন মিনিট বাকি থাকতে করিম বেনজেমার গোলে ফেরার চেষ্টার পর যোগ করা সময়ে কাসেমিরোর গোলে এক পয়েন্ট আদায় করে নেয় জিনেদিন জিদানের দল।

গ্রুপের অন্য ম্যাচে, ইন্টার মিলানের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শাখতার দোনেৎস্ক।

আরেক স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো ‘এ’ গ্রুপের ম্যাচে মার্কাস লরেন্তের এক গোল ও জোয়াও ফেলিক্সের জোড়া স্ট্রাইকে সলজবুর্গের বিপক্ষে ঘরের মাঠে ৩-২ ব্যবধানের জয় তুলেছে।

বিজ্ঞাপন

মার্শেইয়ের মাঠে সেখানে দাপুটে জয় তুলেছে ম্যানসিটি। ফেররান তোরেস, ইলকাই গুয়েন্ডোগান ও রাহিম স্টার্লিংয়ের গোলে ‘সি’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে ০-৩ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট লিভারপুল ঘরের মাঠে ২-০ গোলের জয় তুলেছে মিডজাইল্যানকে হারিয়ে। ৫৫ মিনিটে ডিয়েগো জোতা ও যোগ করা সময়ে স্পটকিকে মোহামেদ সালাহর গোল হাসি ফোটায় ইয়ূর্গেন ক্লপের মুখে।

‘ডি’ গ্রুপের আরেক ম্যাচে, আটালান্টার মাঠ থেকে ২-২ গোলের ড্র নিয়ে ফিরেছে ডাচ ক্লাব আয়াক্স।

ইউরোপের বর্তমান সেরা বায়ার্ন মিউনিখও জয়যাত্রা অব্যাহত রেখেছে। চ্যাম্পিয়ন্স লিগ টাইটেল ধরে রাখার মিশনে টানা দ্বিতীয় জয় তুলেছে লোকোমোটিভ মস্কোকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়ে।

‘এ’ গ্রুপের ম্যাচটিতে লেয়ন গোরেটজার ১৩ মিনিটের গোলে এগিয়ে থেকে ৭০ মিনিটে মুরিলোর গোল হজম করে পয়েন্ট হারাতে বসেছিল জার্মান জায়ান্টরা। তাদের উদ্ধার করেন জশুয়া কিমিচ, ৭৯ মিনিটে গোল করে।