চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়ালকে বিদায় বলে দিয়েছেন জিদান

অবশেষে আনুষ্ঠানিক বিবৃতি এলো। রিয়াল মাদ্রিদ কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন জিনেদিন জিদান।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো বৃহস্পতিবার দিনভর যে বিশেষ খবর চাউর করে রেখেছিল, সত্যি হল সেটিই। ফরাসিদের বিশ্বকাপজয়ী মহাতারকার লস ব্লাঙ্কোসদের কোচের চেয়ার ছেড়ে দেয়ার কথা জানিয়ে দিয়েছে রিয়াল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত একযুগে প্রথম ট্রফিহীন মৌসুম কাটানোর পর রিয়ালে থাকছেন না তাদের অন্যতম সফল, টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ জিদান, সেই গুঞ্জন ছিল অনেকদিন ধরেই।

বিজ্ঞাপন

লা লিগায় শেষ রাউন্ডে গড়ানো শিরোপা ফয়সালা অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরে যাওয়ার পর রিয়ালের কোচ হিসেবে দ্বিতীয় দফার দায়িত্বে জিজুর যতি টানার আলোচনা বাড়তে থাকে।

বৃহস্পতিবার রিয়ালের বিবৃতিতে নিশ্চিত হল, দ্বিতীয় মেয়াদে চুক্তির একটি বছর হাতে থাকতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন জিদান। মাদ্রিদের ক্লাবটি জিদানের সিদ্ধান্তকে সম্মান জানানোর কথা উল্লেখ করেছে। জানিয়েছে কৃতজ্ঞতা ও শ্রদ্ধা।

প্রথমবার রিয়াল কোচের উত্তপ্ত চেয়ারে জিদান বসেন ২০১৬ সালে। টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে বিদায় বলেন। রোনালদোকে ছাড়া ক্লাবটির বিপর্যয়ের সময় ফের ২০১৯ সালে দায়িত্ব নেন। দুদফায় দুটি লা লিগা টাইটেল জয়ের কৃতিত্বও আছে তার নামের পাশে। আছে স্প্যানিশ সুপার কাপের ট্রফির স্বাদ। মোট ১১ শিরোপা জিতেছেন বার্নাব্যুর কোচ হয়ে।

জিদানের উত্তরসূরি হিসেবে রিয়ালে অ্যান্টনিও কন্তে, রাউল গঞ্জালেস ও ম্যাস্সিমিলিয়ানো অ্যাল্লেগ্রির নাম বেশি করে আসছে।

বিজ্ঞাপন