চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিমেকে চিত্রনাট্য তৈরি করতে হয় না, তাই আনন্দ নেই: অনুরাগ বসু

Nagod
Bkash July

‘লাইফ ইন অ্যা মেট্রো’, ‘বরফি’, ‘জাগা জাসুস’ এর মতো ছবি নির্মাণ করেছেন অনুরাগ বসু। কিন্তু ক্যারিয়ারে এখন পর্যন্ত কোনো ছবি রিমেক করেননি। কেন করেননি তার পেছনের কারণটা জানালেন নির্মাতা।

Reneta June

অনুরাগ বসুর ‘লুডো’ কিছুদিন আগেই মুক্তি পেয়েছে নেটফ্লিক্সে। ভিন্ন ধরণের গল্পে তৈরি এই ছবিটি প্রশংসা পেয়েছে দর্শক-সমালোচক মহলে। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসে দেয়া এক সাক্ষাতকারে অনুরাগ বসু কথা বলেছেন ‘লুডো’র সাফল্য প্রসঙ্গে এবং জানিয়েছেন রিমেকের বদলে কেন তিনি মৌলিক ছবি তৈরি করতে পছন্দ করেন।

অনুরাগ বসু বলেন, ‘সব নির্মাতা এমন সাফল্যই চান। তবে প্রথমবার ওটিটি প্ল্যাটফর্মের জন্য সিনেমা নির্মাণ করেছি, তাই একটু চিন্তায় ছিলাম। তবে ফলাফল ভালো পেলাম, প্রতিদিনই সাড়া বাড়ছে।’

রিমেক প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘আমার মতো অনেক নির্মাতাই আছেন যারা রিমেক তৈরি করেন না। আপনার যখন কোনো গল্প বলার থাকে অথবা আইডিয়া থাকে, তখন সেটা নিয়ে ছবি তৈরি করাই ভালো। কারণ রিমেক তৈরি করা অনেক সহজ। রিমেকে চিত্রনাট্য তৈরি করতে হয়না, তাই কোন আনন্দ নেই। নতুন কিছু তৈরিতেই আনন্দ।

অনুরাগ বসু জানান, ‘লুডো’ ছবিটি এখনই সিনেমা হলে দেখানোর কোনো পরিকল্পনা তার নেই। কারণ, করোনাভাইরাসের কারণে সিনেমা হলে দর্শকের সংখ্যা এখনও খুবই কম। তবে, সিনেমা হলে মুক্তি দিতে না পারায় কোনো আফসোস নেই তার।

BSH
Bellow Post-Green View