চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

রাশিয়ার কৌশলগত পরাজয় স্পষ্ট : জেলেনস্কি

বিজ্ঞাপন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনে রাশিয়া কৌশলগত পরাজয়ের মুখে পড়েছে। যা ইতোমধ্যে বিশ্বের সবার কাছে স্পষ্ট।

আজ শুক্রবার এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

pap-punno

জেলেনস্কির দাবি, রাশিয়া যে কৌশলগতভাবে পরাজয়ের মুখে পড়েছে তা স্বীকার করার মতো সাহসের অভাব রয়েছে তাদের। ইউক্রেনের প্রেসিডেন্ট রুশ সেনাদের ‘কাপুরুষ’ হিসেবে অভিহিত করেছেন।

ভিডিও বার্তায় তিনি আরও বলেন, ‘কাপুরুষ’ রুশ সেনারা ক্ষেপণাস্ত্র, বিমান হামলা ও গোলাবর্ষণের মাধ্যমে সত্যকে আড়াল করতে চাইছে।

Bkash May Banner

আন্তর্জাতিক নার্স দিবসে বক্তব্য রাখার সময় জেলেনস্কি ইউক্রেনের সেনাদের জীবন রক্ষার জন্য নার্স ও স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান। তার অভিযোগ, আগ্রাসন শুরুর পর থেকে রাশিয়ার সেনারা ৫৭০টি স্বাস্থ্যসেবাকেন্দ্র ধ্বংস করে ফেলেছে।

পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে চাই: জেলেনস্কি
ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি জানিয়েছেন, তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সরাসরি কথা বলতে চান।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ইতালির সংবাদ মাধ্যম আরএআই ওয়ান টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে জেলেনস্কি বলেছেন, আলোচনার শুরুটা হতে পারে ইউক্রেন থেকে রাশিয়ার সৈন্য প্রত্যাহারের মাধ্যমে।

জেলেনস্কি ইটালিয়ান সংবাদ মাধ্যমটিকে অবশ্য জানিয়েছেন, তিনি শুধুমাত্র পুতিনের সঙ্গে দেখা করতে চান। তার কোনো মধ্যস্থতাকারীর সঙ্গে না।

এ ব্যাপারে জেলেনস্কি বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে আমি পুতিনের সঙ্গে কথা বলতে প্রস্তুত আছি। কিন্তু শুধুমাত্র তার সঙ্গে। তার কোনো মধ্যস্থতাকারীকে ছাড়া। আর আলোচনা হতে হবে সংলাপের উদ্দেশে কোনো আল্টিমেটামের জন্য না।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer