চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘রাধে’ পছন্দ করেননি সালমানের বাবা

মুক্তির প্রথম দিন থেকেই বিতর্কে ছিল সালমান খান অভিনীত ছবি ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’। ছবিটির মান নিয়ে তীব্র সমালোচনাও হচ্ছে। এমনকি এর রেটিং নিয়েও দর্শক ও সিনেমা বিশ্লেষকদের মধ্য চলছে নানান সমালোচনা।

মোট কথা, সমালোচক থেকে শুরু করে দর্শকদের বিশাল অংশ ছবিটি দেখে খুশি হতে পারেননি। এবার সেই ‘রাধে’ ছবি নিয়ে সমালোচনায় মাতলেন স্বয়ং সালমানের বাবা সেলিম খান!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে সেলিম খান জানিয়েছেন যে, ‘রাধে’ মোটেই তেমন পছন্দ হয়নি তার। তার মতে, সালমান অভিনীত ‘দাবাং থ্রি’ অন্যান্য ছবির থেকে বেশ আলাদা ছিল। ‘বজরঙ্গি ভাইজান’ তো রীতিমতো দারুণ একটি ছবি ছিল। সেসব ছবি ভালো লেগেছিলো সেলিমের। তিনি জানালেন, ছবি হিসেবে ‘রাধে’ মোটেই দারুণ কিছু নয়।

তার কথায়, ‘কমার্শিয়াল ছবির একটা দায় থাকে। সকলের যাতে পয়সা উঠে আসে, সেই দায়িত্ব থাকে। শিল্পী, প্রযোজক, ডিস্ট্রিবিউটর, এক্সিবিটর, শেয়ারের প্রত্যেক অংশীদারের টাকা ফেরত পাওয়া উচিত। তবেই তো সিনেমা তৈরির ব্যবসা চলবে। সেদিক দিয়ে দেখতে গেলে এই সিনেমাতে শুধু সালমান সফল, তাছাড়া আহামরি কিছু নয় ‘রাধে’।

তবে এক্ষেত্রে সালমানের তেমন দোষ নেই। কারণ বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রিতে ভালো গল্পকার এবং চিত্রনাট্যকারের বড়ই অভাব। সেলিমের আক্ষেপ,’ আজকালকার চিত্রনাট্যকাররা কেউই আর তেমন হিন্দি এবং উর্দু ভাষার সাহিত্য নিয়ে চর্চা করেন না। বাইরে থেকে অন্য কিছু একটা দেখে লেখা শুরু করে দেন তারা। মূলত সে কারণের ভারতীয় সিনেমার চিত্রনাট্যে এখনো অনেক কমতি রয়ে গেছে।

বিজ্ঞাপন