চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

যেভাবে গুরু গার্দিওলার সাম্রাজ্য তছনছ করলেন শিষ্য মেসি

লিওনেল মেসির হ্যাটট্রিক আর নেইমারের নিখুঁত লক্ষ্যভেদে চ্যাম্পিয়ন্স লিগের বড় ম্যাচে ম্যান সিটির বিপক্ষে বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। ইংলিশ জায়ান্টদের ৪-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে কাতালানরা। একই সঙ্গে সাবেক গুরুর সাম্রাজ্যকে আরো একবার একাই গুড়িয়ে দিলেন এমএলটেন।

বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বুধবার রাতে শুরু থেকে প্রতিপক্ষের উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। ম্যাচের ১৭ মিনিটে মেসির দারুণ এক গোলে শুরু হয় বার্সেলোনার গোল উৎসব।

ম্যাচের  ৩৮ মিনিটে গোলের সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয় ম্যান সিটি। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে দলকে বিপদে ফেলে লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন গোলরক্ষক ব্রাভো। ১০ জনের দলে পরিণত হওয়া সিটি অদম্য বার্সেলোনাকে ঠেকাতে পারেনি আর।

৬১ মিনিটে দ্বিতীয় এবং এর ৮ মিনিট পরেই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ৭৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে জেরেমি ম্যাথিউ মাঠের বাইরে গেলে বার্সাও ১০ জনের দলে পরিণত হয়।  ৬ মিনিট পর ব্যবধান আরো বাড়ানো সুযোগ আসে বার্সার সামনে।

Reneta April 2023

মেসিকে ডি-বক্সে ফেলে দেয়ায়  পেনাল্টি পায় বার্সা। মেসি নিজে শট না নিয়ে বল দেন নেইমারকে। কিন্তু লক্ষ্যভেদে ব্যর্থ হন ব্রাজিলিয়ান সেনসেশন। তবে ৮৯ মিনিটে  মেসির পাস থেকেই দারুণ এক গোল করে শাপমোচন করেন নেইমার। আর তার গোলেই ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সলোনা।

barca_mcu-1

২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে গার্দিওলার বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলের তেতো স্বাদ দিয়েছিল বার্সা। সেই ম্যাচেও জোড়া গোল করেছিলেন মেসি। আর সিটির জন্য বার্সার পক্ষ থেকে আরেকটি করুণ অভিজ্ঞতা। চ্যাম্পিয়ন্স লিগে গত তিন বছরে চারবার বার্সেলোনার মুখোমুখি হয়ে প্রতিবারই হেরেছিল তারা। এবারও ফলাফল একই।

‘সি’ গ্রুপে তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে কাতালানরা।