চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

যুক্তরাষ্ট্রে ২৫ ভাগ মানুষ ভ্যাকসিনের দুই ডোজই নিয়েছে

Nagod
Bkash July

যুক্তরাষ্ট্রে শতকরা ২৫ ভাগ মানুষ ভ্যাকসিনের দুইটি ডোজ নিয়েছেন। অর্থাৎ প্রতি ৪ জনে ১ জন দুটি ভ্যাকসিন নিয়েছেন। অন্যদিকে অন্তত ১টি ভ্যাকসিন নিয়েছেন শতকরা ৩৪ ভাগ মানুষ।

কেন্দ্রের সঙ্গে তাল মিলিয়ে ভ্যাকসিন প্রদানে এগিয়ে যাচ্ছে নিউইয়র্ক স্টেট। এখানে এ পর্যন্ত দুটি করে ভ্যাকসিন নিয়েছেন শতকরা ২৩ দশমিক ১ ভাগ মানুষ। আর অন্তত ১টি করে ভ্যাকসিন নিয়েছেন শতকরা ৩৬ ভাগ মানুষ।

Sarkas

তবে বাইডেন প্রশাসনের কর্মকর্তারা ভ্যাকসিন প্রদান সংক্রান্ত ব্যাপারে কয়েকটি রাজ্যের খুব বেশী তৎপর না থাকার কথা জানিয়েছেন। এই সকল স্টেটগুলোতে কি পরিমাণ ভ্যাকসিন মজুদ আছে সেই তথ্যগুলোও স্বাস্থ্য কর্মকর্তাদের কাছে নেই বলে তারা জানিয়েছেন।

এদিকে সিডিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রে এই মুহুর্তে করোনায় যারা আক্রান্ত হচ্ছেন তাদের অর্ধেক করোনার ভ্যারিয়েন্ট ভাইরাস দ্বারা আক্রান্ত হচ্ছেন। নতুন ধরনের ভাইরাসের অধিকাংশ রোগী যুক্তরাজ্যের নতুন প্রজাতির। তবে ব্রাজিলিয়ান নতুন ভ্যারিয়েন্টের সংখ্যা কম নয়।

সিডিসির তথ্যমতে, যুক্তরাষ্ট্রে ব্রাজিলিয়ান ভ্যারিয়েন্ট আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪৩৪ জন।

তবে এতকিছুর পরও মৃত্যু, আক্রান্তের সংখ্যা স্থিতিশীল রয়েছে। যুক্তরাষ্ট্রে শুক্রবার করোনায় মৃতের সংখ্যা কিছুটা কমেছে। এইদিন দেশটিতে করোনায় মারা গেছেন ৯২৯ জন। বৃহস্পতিবারের তুলনায় এই সংখ্যা ১০ ৭ জন কম।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা। শুক্রবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৩৬৮ জন। বৃহস্পতিবারের তুলনায় এই সংখ্যা ৫হাজার ২০৭ জন বেশি।

BSH
Bellow Post-Green View