চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যাত্রী-চালকের ফোন নাম্বার গোপন রাখতে উবারের নতুন প্রযুক্তি

রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ থেকে বাংলাদেশে চালু করলো ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি। যা চালক ও যাত্রীদের একে অপরের সাথে যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে।

এই প্রযুক্তির মাধ্যমে ট্রিপ সংক্রান্ত বিষয়ে যাত্রী ও চালক যখন একে অপরের সাথে যোগাযোগ করবেন তখন তাদের দুই জনের ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখা হবে, যেন কেউ কারো ব্যক্তিগত নাম্বার জানতে না পারেন।

বিজ্ঞাপন

চালক ও যাত্রীদের নিরাপত্তা বৃদ্ধিতে তৈরি এই ফোন অ্যানোনিমাইজেসন প্রযুক্তি নিশ্চিত করবে যেন চালক ও যাত্রী উভয়ের ব্যক্তিগত তথ্য সবসময় নিরাপদ থাকে।

বিজ্ঞাপন

এই প্রযুক্তিতে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে যা উভয়েরই ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখবে।

এই ফিচারটি উবারের কমিউনিটি গাইডলাইন মেনে তৈরি করা হয়েছে যা চালক ও যাত্রীদের পারস্পারিক শ্রদ্ধাবোধ বৃদ্ধিতে সাহায্য করবে। ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেউ যেন কখনোই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করে সেটা নিশ্চিত করতে এই ফিচারটি চালু করা হয়েছে।

ফিচারটির বিষয়ে উবার বাংলাদেশ’র লিড জুলকার কাজী ইসলাম বলেন, ‘উবারের মূলে রয়েছেন যাত্রী ও চালকরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক ও যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিরপদ থাকবে এবং তাদের মধ্যকার যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে।’

“যাত্রী ও চালকদের নিরাপত্তা আরও জোরদার করার পথে আরও একটি শক্ত পদক্ষেপ আমাদের এই ফোন অ্যানোনিমাইজেসন ফিচার।”

Bellow Post-Green View