চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ম্যাকগ্রার রেকর্ড ভেঙে বিশ্বকাপ শেষ করলেন স্টার্ক

গ্লেন ম্যাকগ্রার বিশ্বকাপ রেকর্ড হুমকির মুখে রেখেছিলেন লিগপর্ব থেকেই! সেমিফাইনালে স্বদেশী পেসারকে ছাড়িয়ে রেকর্ডটি নিজের করে নিলেন মিচেল স্টার্ক। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে এক উইকেট নিয়ে এক আসরে সর্বোচ্চ উইকেট শিকারি বনে গেছেন।

এরপরও মন খারাপ থাকার কথা স্টার্কের! সেমিতে যে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হেরে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বকাপে এর আসরে সর্বোচ্চ ২৭ উইকেট নেয়ার রেকর্ড এখন স্টার্কের। বার্মিংহামে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে এই উচ্চতায় পৌঁছান অজি পেসার। গত শনিবার সাউথ আফ্রিকার বিপক্ষে লিগপর্বে নিজেদের শেষ ম্যাচে ম্যাকগ্রার এক বিশ্বকাপে সর্বোচ্চ ২৬ উইকেট নেয়ার রেকর্ড স্পর্শ করেছিলেন।

২০০৭ বিশ্বকাপে ১১ ম্যাচে ২৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড দখলে রেখেছিলেন ম্যাকগ্রা। সেবার দলকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আর স্টার্ক এক ম্যাচ কম খেলেই তাকে ছাপিয়ে গেলেন। তবে ম্যাকগ্রার সঙ্গে স্টার্কের পার্থক্য এই, তার রেকর্ডে বিশ্বকাপ জেতা হল না অজিদের।

অবশ্য ২০১৫ বিশ্বকাপে আসর সর্বোচ্চ (ট্রেন্ট বোল্টের সঙ্গে যৌথভাবে) ২২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জিতিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন স্টার্ক। এবারও সেরার পথেই আছেন। বাংলাদেশের সাকিব আল হাসান, ভারতের রোহিত শর্মা, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও স্বদেশী ডেভিড ওয়ার্নারের সঙ্গে প্রতিযোগিতা ২৯ বছর বয়সী পেসারের।

Bellow Post-Green View