চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ ডোনাল্ড ট্রাম্প

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। লোকসভা নির্বাচনে ভূমিধস জয়লাভের জন্য মোদিকে শুভেচ্ছা জানান তিনি।

জাপানে চলমান জি-২০ শীর্ষ সম্মেলনের পাশাপাশি শুক্রবার দ্বিপাক্ষিক বৈঠক করেন এই দুই শীর্ষ নেতা। সেখানে মোদির প্রশংসায় ডোনাল্প ট্রাম্প পঞ্চমুখ ছিলেন বলে এনডিটিভি জানিয়েছে।

বিজ্ঞাপন

নির্বাচনে জয়ের কথা উল্লেখ করে ট্রাম্প মোদিকে বলেন, এই জয় আপনার প্রাপ্য। আপনি সফলতার সঙ্গে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় এসেছেন। আমার মনে আছে, প্রথমবার যখন আপনি ক্ষমতায় আসেন দেশে অনেক সমস্যা ছিল, লোকজনের মধ্যে ঝগড়া-বিবাদ ছিল, কিন্তু এখন তারা ঐক্যবদ্ধ হয়েছে। আপনার প্রচেষ্টাতেই এটি সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

দুই দেশের মধ্যে বিভিন্ন বিষয়ে মতানৈক্যর কারণে ট্রাম্প এবং মোদির বৈঠটির দিকে সবার বিশেষ দৃষ্টি ছিল। তবে এই বৈঠকে দুই দেশের মধ্যে বাণিজ্য শুল্ক, রাশিয়ার সঙ্গে করা অস্ত্র চুক্তিসহ অনেক বিষয়ের মীমাংসা হয়েছে বলে বৈঠক সূত্র জানিয়েছে।

ট্রাম্প বলেন, আমরা ভালো বন্ধু হয়ে উঠেছি। আমাদের দুই দেশ কখনোই কাছাকাছি ছিল না। আমি নিশ্চিতভাবেই তা বলতে পারি। আমরা ভবিষ্যতে সামরিক, বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে একসঙ্গে কাজ করবো।

এসময় নরেন্দ্র মোদি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে ইতিবাচক সম্পর্ক বজায় রাখতে আমরা কাজ করে যাবো। যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের শক্তিশালী বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। এছাড়া সম্প্রতি আমরা সেখান থেকে সামরিক সরঞ্জামাদি কিনেছি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক গড়তে আমরা সংগ্রাম করে যাবো। ভারত-যুক্তরাষ্ট্রের দৃষ্টি অনেক দূর এবং তা ইতিবাচক। সুন্দর ভবিষ্যতের নিশ্চয়তায় আমরা দৃঢ়প্রতিজ্ঞ।

Bellow Post-Green View