চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নরেন্দ্র মোদির জন্মদিনে ৭০০ ফুট কেক!

কেকটি কাটবেন শহরের ৭০০ সৎ ব্যক্তি

সংখ্যাতত্ত্বে ‘সাত’ এর একটি আলাদা গুরুত্ব আছে। সাতকে সৌভাগ্যের সংখ্যা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে সেই আদি কাল থেকে। এবার সেই সৌভাগ্যের ধারা প্রয়োগ করা হচ্ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে।

আজ ৬৯ বছরে পা দিয়েছেন ‘মোদি জি’। এ নিয়ে ভক্ত সমর্থকদের উৎসাহের কমতি হবার কথা নয়। তবে এর মাঝে একটা উদ্যোগকে তো বেশ ব্যতিক্রমই বলতে হয়।

বিজ্ঞাপন

মোদির জন্মদিনে কাটা হচ্ছে ৭ হাজার কেজি ওজনের কেক। আর তার উচ্চতাও হবে ৭’শ ফুট। তবে আরও চমকপ্রদ তথ্য হলো কেকটি কাটবেন শহরের ৭০০ সৎ ব্যক্তি।

ভারতের জনপ্রিয় সুরত বেকারি প্রতিবছরের মতো এবারও এমনই দুর্দান্ত আয়োজন করছে মোদির জন্মদিনকে ঘিরে।

বিজ্ঞাপন

১৭ সেপ্টেম্বর দিনটিকে আরও স্মরণীয় করে রাখতে অতুল বেকারি একটু ভিন্ন উদ্যোগ নিয়েছে। তারা পুষ্টিহীনতায় ভোগা ৩৭০টি স্কুলের ১২ হাজার আদিবাসী শিশুকে খাবারের প্যাকেট বিতরণ করারও ঘোষণা দিয়েছে।

এছাড়াও মোদিকে বেকারির পক্ষ থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করার সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানানো হয়েছে।

অতুল বেকারির মালিক ভিন্ন আঙ্গিকে উদযাপন বিষয়ে বলেন, আমরা অপুষ্টির বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি প্রদর্শন করে শিশুদের খাবারে পর্যাপ্ত ভিটামিন রাখার চেষ্টা করেছি।

বেকারির পক্ষ থেকে আরও জানানো হয়, আজকের দিনকে সামনে রেখে ৭০০ ফুটের কেকটি সরসানা কনভেনশন সেন্টারে তৈরি করা হয়েছে। এটি বিশ্বের বৃহত্তম কেকের জন্য বিশ্ব রেকর্ড গড়তে যাচ্ছে এবং দুর্নীতিমুক্ত ভারতের জন্যও একটি মাইলফলক।

Bellow Post-Green View