চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি আর আমি ‘বন্ধু’ নই

চিরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশি ব্যালন ডি’অর চান রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো মনে করেন লিওনেল মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জয়ের যোগ্যতা তার আছে। সঙ্গে জানিয়েছেন, আর যা-ই হোক, আর্জেন্টাইন চিরপ্রতিদ্বন্দ্বী অন্তত তার বন্ধু নন।

কয়েক সপ্তাহ আগে উয়েফা বর্ষসেরা অনুষ্ঠানে পাশাপাশি বসেছিলেন আর্জেন্টাইন ও পর্তুগিজ মহাতারকা! মোনাকোতে মেসি-রোনালদোকে পাশাপাশি বসতে দেখে কথা উঠেছিল, ক্যারিয়ারের শেষপ্রান্তে থাকা দুজনে হয়ত মাঠের বাইরের সম্পর্ক ঝালিয়েই নিচ্ছেন নতুনভাবে! শুধু তাই নয়, চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে এখনও অবধি নৈশভোজে যেতে না পারায় অপূর্ণতার কথাও সেরাতে বলেছিলেন রোনালদো!

বিজ্ঞাপন

সেই বিষয়ে কথা বলতে গিয়ে সম্প্রতি সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেয়া সাক্ষাৎকারে পর্তুগিজ অধিনায়ক বলেছেন, ‘তার (মেসি) সঙ্গে আমার সম্পর্কটা হল যে, আমরা দুজন বন্ধু নই। কিন্তু ১৫ বছর ধরে পুরস্কারের মঞ্চটা ভাগ করছি।’

বিজ্ঞাপন

‘একে অপরকে ছাপিয়ে যাওয়ার যুদ্ধ আমাদের দুজনেরই খেলার উন্নতি ঘটিয়েছে। সে ভালো খেললে আমিও উন্নতির চেষ্টা করেছি, আমি ভালো খেললে সেও সেই চেষ্টা করেছে।’

বন্ধু না বললেও মেসির বেশ প্রশংসা করেছেন রোনালদো। একইসঙ্গে জানিয়ে দিয়েছেন, শোকেসে শোভা পাওয়া দুজনের সমান পাঁচ ব্যালন ডি’অর সংখ্যাটা মেসির আয়ত্তের বাইরে নিয়ে যেতে চান।

‘মেসি হল ফুটবলের ইতিহাস। তবে আমি মনে করি ছয়, সাত কিংবা আটটা ব্যালন ডি’অর জয়ের যোগ্যতা আমার আছে। আমার মনে হয় এটা আমার প্রাপ্য।

Bellow Post-Green View