চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুন্সীগঞ্জে প্রায় ২১৫ কোটি টাকার কারেন্ট জাল জব্দ করলো নৌ পুলিশ

নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিরুদ্ধে যুদ্ধ চলবে: নৌ পুলিশ

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের বিভিন্ন ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ৭ কোটি ১৬ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে নৌ পুলিশ। এসব জালের মূল্য ২১৪ কোটি ৮০ লাখ টাকা।

নৌ-পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের নেতৃত্বে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল ৯ টা পর্যন্ত পঞ্চসার ইউনিয়নের দুর্গাবাড়ী ও রামেরগাও এলাকায় ৬ টি গোডাউনে এ অভিযান পরিচালিত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (আইন ও গণমাধ্যম) ফরিদা পারভীন বিষয়টি নিশ্চিত করে জানান, মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবেও নৌ পুলিশ মৎস্য ও জলজ সম্পদ রক্ষায় নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে। জাল তৈরির কারখানাগুলো যেন চোখে ধূলো দিয়ে নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিস্তার ঘটাতে না পারে তার জন্য সোচ্চার নৌ পুলিশ।

বিজ্ঞাপন

তিনি বলেন, মুন্সিগঞ্জের মুক্তারপুর নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কবির হোসেন খান গোয়েন্দা কার্যক্রম চলমান রেখে সর্বোপরি বুদ্ধিবৃত্তিকে কাজে লাগিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। এরই ভিত্তিতে আমরা ২১৪ কোটি ৮০ লাখ টাকার মোট ৭ কোটি ১৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হই। এখন পর্যন্ত এক দিনের অভিযানে নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিরুদ্ধে সর্বোচ্চ অর্জন নৌ পুলিশের।

নৌ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আতিকুল ইসলাম বলেন, সরকারের নির্দেশে নিষিদ্ধ ঘোষিত কারেন্ট জালের বিরুদ্ধে যুদ্ধ চলবে। দেশের জন্য, দেশের মানুষের জন্য, মৎস্য সম্পদ রক্ষায় অকুতোভয়ে কাজ করবে নৌ পুলিশ।