চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুন্না ও তৈয়বের জার্সিতে এলো ১০ লাখ ৬৫ হাজার টাকা

নিলামে সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবুর ঐতিহাসিক জার্সিটি ৫ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি হয়েছে। সাতক্ষীরা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি নাছিম ফারুক খান মিঠু কিনে নিয়েছেন এটি। আর প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার আবাহনী ও জাতীয় দলে খেলা দুটি জার্সি বিক্রি হয়েছে ৫ লাখ ১০ হাজার টাকায়।

অনলাইন বিডিংয়ের প্ল্যাটফর্ম অকশন ফর অ্যাকশন-এ একইসঙ্গে হয় নিলাম। ইতিহাসের সাক্ষী হয়ে থাকা তিনটি জার্সি বিক্রি থেকে আসে মোট ১০ লাখ ৬৫ হাজার টাকা। করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষের মাঝে ব্যয় করা হবে প্রাপ্ত অর্থ।

বিজ্ঞাপন

সাবেক রেফারি তৈয়ব নিলামে তোলেন ২০১৩ সালে নেপালের কাঠমান্ডুতে হওয়া সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ পরিচালনা করা জার্সিটি। তিনি সাউথ এশিয়ার একমাত্র রেফারি যিনি সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মুন্নার জার্সিটিও ঐতিহাসিক স্মৃতি বহন করে। ১৯৮৯ সালে ঢাকায় হওয়া প্রেসিডেন্ট গোল্ডকাপে সাউথ কোরিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ ফুটবল দল। ওই টুর্নামেন্টে মুন্নার পরা ‘২’ নম্বর জার্সিটিই নিলামে তোলা হয়। ভিত্তি মূল্য ধরা হয়েছিল দুই লাখ টাকা। শনিবারের নিলামে তিন লাখ টাকায় সেটি কিনে নেয় একটি প্রতিষ্ঠান।

নিলামে মুন্নার আবাহনী লিমিটেডের হয়ে খেলা আরেকটি জার্সি বিক্রি হয়েছে দুই লাখ ১০ হাজার টাকায়। কিনে নেন এইচএসবিসি ব্যাংকের প্রধান নির্বাহী মাহবুব-উর রহমান।

নিলামের সময় অকশন ফর অ্যাকশনের ফেসুবক পেজ থেকে লাইভে সংযুক্ত ছিলেন মুন্নার স্ত্রীর সুরভী মোনেম। তিনি বলেন, ‘ভালো লাগছে। জার্সি ভালো কাজে দান করা গেছে, এজন্য ভালো লাগছে।’