চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মা মারা গেছেন, তবুও ডাগআউটে মোহনবাগানের সাবেক কোচ

পেশাদারিত্ব বুঝি এমনই হয়! মা মারা গেছেন স্পেনে, এদিকে দলের অবস্থাও ভালো নয়। ধুঁকতে থাকা দলকে বিপদে না ফেলে শেষবারের মতো মাকে দেখার ইচ্ছাকে বিসর্জন দিলেন মোহনবাগানের সাবেক ও বর্তমানে কেরালা ব্লাস্টার্সের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা। কঠিন সময়ে দলের পাশে থাকার জন্য মায়ের মৃত্যুর পরও দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

গত সোমবার মারা যান কিবুর মা। সেদিন দুপুরে ভারতে বসে শুনেছেন প্রিয় মানুষের চিরবিদায়ের সংবাদ। অনেকদিন থেকেই অসুস্থ ছিলেন। মায়ের বারবার অসুস্থতার সংবাদে মোহনবাগানে কোচিংয়ে মন বসাতে পারতেন না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অথচ সেই মাকে শেষবারের মতো দেখার ইচ্ছা পরিত্যাগ করতে হয়েছে পেশাদারিত্বের কঠিন সংকল্পের কাছে। ইন্ডিয়ান সুপার লিগে বেশ খারাপ অবস্থা কিবুর দল কেরালা ব্লাস্টার্সের। ৬ ম্যাচে একটাও জয়ের মুখ দেখেনি। মাত্র ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ৯ নম্বরে।

অথচ, এটিই টুর্নামেন্টের সবচেয়ে দামি দল। এই পরিস্থিতিতে দলের সঙ্গে তার থেকে যাওয়া প্রয়োজন বলে বোধ করছেন কোচ। আসলে নিজের পেশার প্রতি দায়বদ্ধ কিবু, দলের হতশ্রী পারফরম্যান্সের জন্য কোথাও না কোথাও নিজেকেই দায়ী করছেন। কঠিন সংকল্প মেনে তাই নিজের ইচ্ছাকে বিসর্জন দিলেন।