চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মায়ের প্রতি আরো যত্নবান হওয়ার আহ্বান

মায়ের প্রতি আরো যত্নবান হওয়ার আহ্বানের মধ্য দিয়ে সফল মায়েদের হাতে এবারের রত্নগর্ভা মা পদক তুলে দিয়েছে আজাদ প্রোডাক্টস। বিশ্ব মা দিবসে এ আয়োজনে জানানো হয়েছে, ভবিষ্যতে সারা দেশের জেলায় জেলায় মায়েদের এ পদক দেয়া হবে।

সুশিক্ষিত সন্তান গড়ার ক্ষেত্রে মা নিপুণ কারিগর এ প্রতিপাদ্যে বিশ্ব মা দিবসে রত্নগর্ভা মা পদক প্রদান অনুষ্ঠান। মায়েদের বিশেষ স্বীকৃতি দেয়ার যুগপূর্তির দিন আয়োজনের উদ্দেশ্যের কথা জানান এর উদ্যোক্তারা ।

বিজ্ঞাপন

আজাদ প্রোডাক্টস প্রাইভেট লি. ব্যবস্থাপনা পরিচালক আবুল কামাল আজাদ বলেন, চিকিৎসার অভাবে আমার মা গিয়েছেন। তাই আমার মায়ের কথা সরণ করে আমাদের শিক্ষাকে আরো উন্নতি করার চিন্তা ভাবনা থেকেই আজকের এই রত্নাগর্ভা মা অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির আয়োজন। আগামী এ অ্যাওয়ার্ডটি প্রতিটি জেলায়, উপজেলায় রত্নগরভা মায়েদের জন্য অনুষ্ঠান করব। এছাড়া জাতীয়ভাবে আমরা যেই অনুষ্ঠানটি প্রতিবছর না করে সেটি এখন তিনবছর অন্তর করব।

অতিথিরা বলেন, এ ধরনের স্বীকৃতি মায়েদের আরো সচেতন করে তুলতেও ভূমিকা রাখবে। এ বছর নাট্য ব্যক্তিত্ব ডক্টর ইনামুল হককে ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল’ পদকে ভূষিত করা হয়েছে।

ডক্টর এনামুল হক বলেন, কেবল মাত্রই নারীরা কাজ করবে, আর নররা বসে থাকবে সেটি তো চলবে না। নরদেরও দায়িত্ব রয়েছে তাদের সন্তানদের প্রতি। এবং সেই দায়িত্ব যদি সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে না পারে তাহলে কিন্তু সংসার ধ্বংস হয়ে যায়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে স্পিকার শিরিন শারমিন চৌধুরী বলেন, আসুন আমরা আমাদের মায়েদের সম্মানিত করি। তাদের যে অবদান সন্তানরা তা কখনোই পূরণ করতে পারব না। তারপরও সন্তান হিসেবে তাদের আমরা ভালোবাসবো এবং সম্মান করব। প্রতিটি দিন মায়ের জন্য মা দিবস করব।

এ বছর সাধারণ ক্যাটাগরিতে ২৫ জন মা এবং বিশেষ ক্যাটাগরিতে ৯ জনসহ মোট ৩৯কে রত্নগর্ভা মা’র বিশেষ স্বীকৃতি দেয়া হয়েছে।

শেয়ার করুন: