চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাশরাফীর উদ্যোগে নড়াইলে এবার ‘ডক্টরস সেফটি চেম্বার’

করোনা সংক্রমণ রোধে একের পর এক অভিনব উদ্যোগ নিচ্ছেন বাংলাদেশের সফলতম সাবেক ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা। অসহায়দের মাঝে নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ, নড়াইল ফাউন্ডেশনের মাধ্যমে চিকিৎসা সেবা নিশ্চিতে ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন, জীবাণু ধ্বংসের জন্য ডিসইনফেক্টর চেম্বারের পর নড়াইলে বসিয়েছেন ডক্টরস সেফটি চেম্বার।

ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, চিকিৎসক ও রোগীর মাঝে তৈরি করা হয়েছে কাঁচের দেয়াল। সাধারণ রোগীদের চেকআপের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম বের করতে সেই কাঁচে করা হয়েছে কয়েকটি ছিদ্র। এতে করে ঝুঁকি ছাড়াই রোগীদের সেবা দিতে পারছেন ডাক্তাররা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সচেতনতামূলক বার্তা দিয়ে আসছেন মাশরাফী। এরপর সবকিছু বন্ধ হতে শুরু করলে কর্মহীন হয়ে পড়া নড়াইলের কয়েকশ পরিবারের মধ্যে তুলে দেন নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। জেলাটির চিকিৎসকদের দেন কয়েকশ পিপিই।

নিজের প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সহায়তায় মাশরাফী নিজ এলাকায় গড়ে তোলেন ভ্রাম্যমাণ মেডিকেল টিম। অ্যাম্বুলেন্স নিয়ে যারা রোগীর বাড়িতে গিয়ে দিয়ে আসছেন চিকিৎসাসেবা।

নিজের হাতে গড়া ফাউন্ডেশনের মাধ্যমে নড়াইল সদর হাসপাতাল গেটে বসানো হয় ডিসইনফেক্টর চেম্বার। হাসপাতালে ঢোকার সময় চেম্বারের মধ্য দিয়ে কেউ গেলে তার শরীরে ছিটানো হবে জীবাণুনাশক স্প্রে। স্টিম দিয়ে ছিটানো এই জীবাণুনাশক স্প্রেতে শরীর ভিজবে না, বরং জীবাণু ধ্বংসে কার্যকর পদ্ধতিগুলোর একটি এটি। জনপ্রতিনিধি হিসেবে মাশরাফীর এসব তৎপরতা ও উদ্যোগের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।