চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্করাম তাণ্ডবের পর অস্ট্রেলিয়ার ম্যাচে ফেরা

বল টেম্পারিং কেলেঙ্কারির টালমাটাল অবস্থার মধ্যেই সাউথ আফ্রিকার বিপক্ষে চতুর্থ টেস্টে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। জোহানেসবার্গ টেস্টের শুরুতে এইডেন মার্করামের তাণ্ডবের পর দিনের শেষভাগে ম্যাচে ফিরেছে অজিরা। মার্করামের দেড় শতাধিক ইনিংসে ভর করে প্রথমদিনে প্রোটিয়ারা ৩১৩ রান করলেও ৬ উইকেট তুলে নিয়েছে সফরকারীরা।

৬ উইকেট হারানো সাউথ আফ্রিকা দিনশেষে অল্প ব্যবধানে হলেও অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে থাকছে। ব্যাটিং সহায়ক পিচে ছয় উইকেট তুলে নিয়ে কিছুটা স্বস্তিতে থাকছে অজিরাও। টেস্টের প্রথমদিনেই তিনশ’র বেশি রান দারুণই বলা চলে।

ওপেনিং জুটিতে ৫৩ রান তুলে আউট হন ডিন এলগার (১৯)। দ্বিতীয় উইকেট জুটিতে হাশিম আমলার সঙ্গে ৮৯ রান তুলে শুরুর ছন্দটা ধরে রাখেন মার্করাম। ২৭ রান করে আমলা ফেরার পর এবি ডি’ভিলিয়ার্সের সঙ্গে আরো ১০৫ রানের জুটি গড়েন মার্করাম। করেছেন ১৫২ রান, ২১৬ বলে ১৭টি চার এক ছক্কায় সাজানো  ইনিংস।

বিজ্ঞাপন

মার্করাম ফেরার সঙ্গে সঙ্গেই ম্যাচে ফেরে অস্ট্রেলিয়া। অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ও কাগিসো রাবাদাকে হিসাবের খাতা খোলার আগেই সাজঘরে পাঠায় অজি বোলাররা। ৬৯ রান করা ডি’ভিলিয়ার্সকে ফিরিয়ে হাসিটা চওড়া করেন অভিষিক্ত সেয়ার্স। তবে ২৫ রান করে এখনো স্কোরবোর্ড এগিয়ে নেয়ার আশা জাগাচ্ছে টেম্বা বাভুবা। ৭ রানে অপরাজিত তার সঙ্গী কুইন্টন ডি কক।

৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফল বোলার প্যাট কামিন্স। চাঁন্দ সেয়ার্স নেন ২ উইকেট। অন্য উইকেটটি গেছে নাথান লায়নের পকেটে।

চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক সাউথ আফ্রিকা।

বিজ্ঞাপন