চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবার মানুষ আর শিম্পাঞ্জির লড়াই

আবারও হবে মানুষ আর শিম্পাঞ্জির লড়াই। এই লড়াইয়ে জিততে পারবে মানুষ? নাকি শিম্পাজি দখল করে নেবে পৃথিবী?

ম্যাট রিভসের পরিচালনায় বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক ছবি ‘ওয়ার ফর দ্য প্ল্যানেট অব দ্য এপস’ ১৪ জুলাই যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে। ছবিটি মুক্তি পেতে যাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘রাইজ অব দ্য প্ল্যানেট অব দ্য এপস’ এবং ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডন অব দ্য প্ল্যানেট অব দ্য এপস’–এর সিকুয়্যাল হিসেবে মুক্তি পাচ্ছে ছবিটি।

বিজ্ঞাপন

আগের ছবিগুলোর মতোই অস্তিত্ব টিকিয়ে রাখতে মানুষের বিরুদ্ধে কম্পিউটার জেনারেটেড চরিত্র শিম্পাঞ্জি সিজার ও তার বুদ্ধিমান বাহিনীর লড়াই নিয়ে এগিয়েছে ছবির গল্প। ছোট্ট মেয়ে আমিয়াহ মিলাকে নিয়ে শুরু হয় কাহিনী। এই পর্বেও শিম্পাঞ্জিদের জঙ্গলে আক্রমণ করবে সৈন্যবাহিনী। একদিকে প্রতিরোধ, অন্যদিকে আক্রমণের মধ্যে জমে ওঠে গল্প। তবে এবারের লড়াইটা শুধু অস্তিত্ব রক্ষার নয়, গ্রহের জন্য লড়াই। ছবির ট্রেলার দেখলেই লড়াইয়ের ভয়াবহতা সম্পর্কে আঁচ করা যায় কিছুটা।

দারুণ ভিজুয়াল ইফেক্ট থাকছে ছবিটিতে। ছবির দৃশ্যগুলো মুগ্ধ করবে দর্শকদের। চিত্রনাট্য, নির্মাণ, অভিনয় সবগুলো ক্ষেত্রেই সমালোচকদের প্রশংসা কুড়ানোর আশা করছেন নির্মাতারা। বরাবরের মতো এই ছবিতেও মূল চরিত্র সিজারের কণ্ঠ দিয়েছেন অ্যান্ডি সারকিস। সিএনএন।

বিজ্ঞাপন