চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাওয়া শিমুলিয়া ঘাটে বাড়ছে ঘরমুখো মানুষের চাপ

ঈদকে সামনে রেখে মুন্সিগঞ্জের মাওয়া শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের নির্বিঘ্নে চলাচলের পথ নিশ্চিত করার লক্ষ্যে বিশেষ ব্যবস্থার দাবি করেছেন এ পথের চালক ও যাত্রীরা।

যাত্রীদের সকল ধরনের নিরাপত্তা ও যানবাহনে বাড়তি ভাড়ারোধে বিশেষ ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন পুলিশ প্রশাসন।

বিজ্ঞাপন

ঈদ যত ঘনিয়ে আসছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট হয়ে ২১ জেলার ঘরমুখো মানুষের চাপও বাড়ছে। এখান দিয়ে ফেরি, লঞ্চ ও স্পিড বোটে পদ্মা পার হয় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেক মানুষ।

সাধারণত এ রুটে প্রতিদিন ৪০/৫০ হাজার যাত্রী পারাপার হলেও ঈদের আগে-পরে ১৫ দিন প্রতিদিন কয়েক লাখ মানুষ পারাপার হয়। এ সময় অতিরিক্ত ভাড়া আদায়, অতিরিক্ত যাত্রী বহনসহ নানা ভোগান্তির অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

এতোদিন শিমুলিয়ায় তিনটি ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার করলেও ঈদ সামনে রেখে ভিআইপি নামের আরো একটি ফেরি ঘাট বাড়ানো হয়েছে। আর সংস্কার করা হচ্ছে অন্য ঘাটগুলোর জেটি ও পল্টুন।

ঈদের বেশ কিছুদিন আগে থেকে ঘাটে ৫শ’র বেশি পুলিশ মোতায়নসহ ওয়াচ টাওয়ার ও সিসি ক্যামেরা বসানোর কথা জানিয়েছেন মুন্সিগঞ্জ পুলিশ সুপার।

বর্তমানে এখানে থাকা ১৬টি ফেরির সাথে ঈদে যোগ হচ্ছে আরো দুটি ফেরি, ৭৮টি লঞ্চের মধ্য ঈদে সচল করার লক্ষ্যে সংস্কারের জন্য রয়েছে ১৮টি লঞ্চ। আর এর সাথে এই পথে থাকবে ৩শ’র বেশি স্পিডবোট।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View