চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মঙ্গল শোভাযাত্রায় মুখোশ ব্যবহার করা যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রায় মুখে কোনো মুখোশ ব্যবহার করা যাবে না বলে নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। 

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত সভায় তিনি এ নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মঙ্গল শোভাযাত্রায় মুখে কোনো মুখোশ ব্যবহার করা যাবে না, তবে মুখোশ হাতে প্ল্যাকার্ড হিসেবে রাখতে হবে। এছাড়াও মঙ্গল শোভাযাত্রায় ভুভুজেলা নিষিদ্ধ থাকবে।

নববর্ষের অনুষ্ঠানের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন: বিকাল ৫টার মধ্যে রমনার বটমূলে ছায়ানট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ দেশের সব অনুষ্ঠান শেষ করতে হবে। তবে সংস্কৃতি মন্ত্রণালয়ের বিশেষ অনুরোধে রাজধানীর রবীন্দ্র সরোবরে আয়োজিত অনুষ্ঠানটি সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। তবে সেখানে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিভিন্ন স্থানে থাকবে ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

আসাদুজ্জামান খান বলেন, আমরা বলছি, ৫টার পর যার যার বাড়িতে চলে যান। বাড়িতে গিয়ে অনুষ্ঠান করেন, আত্মীয়-স্বজনকে সময় দেন। কিংবা ঘরের ভেতরে অনুষ্ঠান করেন, হলরুমে অনুষ্ঠান করেন।

বৈশাখে বর্ষবরণের উদযাপন অনুষ্ঠানে ইভটিজিং, উচ্ছৃঙ্খলা ও নাশকতা প্রতিরোধে মোবাইল কোর্ট থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, রমনা বটমূল ও আশপাশ এলাকায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকবে। থাকবে ইভটিজিং প্রতিরোধে বিশেষ টিম। মঙ্গল শোভাযাত্রাকে ঘিরে থাকবে র‌্যাবসদস্যরা। এসময় ব্যাগ ও কোনো প্রকার ধাতব পদার্থ বহন করা যাবে না।

সভায় আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‍্যাব) মহাপরিচালক, পুলিশের মহাপরিদর্শকসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।

Bellow Post-Green View