চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেলায় বাংলাদেশ দূতাবাস হ্যানয়’র অংশগ্রহণ

ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক মেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশ দূতাবাস হ্যানয়।

রোববার ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্ভিস ডিপার্টমেন্ট অব ডিপ্লোমেটিক ক্রপর্স(SDDC) এ আন্তর্জাতিক ফুড ফ্যাস্টিভাল চ্যারিটি মেলা আয়োজন করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মেলায় বাংলাদেশ দূতাবাস দেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন এবং বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবারসহ অংশগ্রহণ করে। প্রদর্শনীর জন্য মেলায় বাংলাদেশী পণ্যসামগ্রী যেমন- ফাইন সিরামিক, তৈরি পোশাক, লেদার ব্যাগ, হাতের তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাথা , জুট ব্যাগ, বাংলরাদেশি চা, বাংলাদেশি সুগন্ধি চাল প্রদর্শন এবং মুখরোচক খাবার(সম্পূর্ণ ঘরে তৈরি) যেমন সমোচা, চিকেন রোল, ভেজিটেবল সমোচা, গরুর মাংসের তেহরী, পিয়াজো ইত্যাদি দিয়ে স্টল সাজানো হয়।আর খাবারের আইটেমগুলো বিক্রি করে চ্যারিটির জন্য ডোনেট করা হয়।

মেলায় ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, দূতাবাসে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা অংশ্গ্রহণ করেন। বাংলাদেশ দূতাবাসের নামে বরাদ্দকৃত স্টলটি সুন্দর ডোরেকশন, বাংলাদেশে উৎপাদিত পণ্য সামগ্রী প্রদর্শন ও বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবর পরিবেশনের জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করে।

বাংলাদেশ দূতাবাস মেলায় অংশগ্রহণ করায় ভিয়েতনামের মেলার প্রধান নির্বাহী ও চেয়ারওমেন, এশিয়ান কমিউনিটি ওয়েমন্স গ্রুপ এন্ড স্পাউস অব ডেপুটি প্রাইম মিনিস্টার এন্ড ফরেন মিনিস্টার রাষ্ট্রদূত নুয়েন ন্যুয়েট ভিয়েতনামের রাষ্ট্রদূত সামিনা নাজ এর নিকট বাংলাদেশ প্যাভিলিয়নের সনদ প্রদান করা হয়।