চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ভিন্ন কারণ দেখিয়ে দুদকের সেই পরিচালককে সাময়িক বরখাস্ত

কমিশনের তথ্য পাচার ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ওঠার পর এই পদক্ষেপ।

তবে দুদক চেয়ারম্যান দাবি করেছেন, মিজানের অভিযোগে বাছিরকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়নি। তার জায়গায় নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। আর বাছিরের বিরুদ্ধে শাস্তিমূলক সিদ্ধান্ত শুধুই কমিশনের তথ্য পাচার ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে।

এর আগে পুলিশের ডিআইজি মিজান দুদকের ওই কর্মকর্তার বিরূদ্ধে ভীতি প্রদর্শন করে ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ আনেন। যার প্রমাণে বাছিরের সঙ্গে তার কয়েকটি ফোন রেকর্ড উপস্থাপন করেন।

গতকাল দিনভর গণমাধ্যমসহ সোস্যাল মিডিয়াল যা ছিলো অন্যতম আলোচিত ইস্যু। যদিও বছির মিজানের এ অভিযোগ সত্য নয় বলে গণমাধ্যমের কাছে দাবি করেছেন।

এরপরই সোমবার এক প্রতিক্রিয়ায় দুদক চেয়ারম্যান গণমাধ্যমকে জানান: পুলিশের ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশন পরিচালক খন্দকার এনামুল বাসিরের ঘুষ নেয়ার অভিযোগের তদন্ত চলছে।

তিনি বলেন: রিপোর্ট দেয়া হবে আজই। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়ার আশ্বাসও দিয়েছেন তিনি। সবাইকে পাহারা দিয়ে রাখা সম্ভব নয় বলেও মন্তব্য করেন দুদক চেয়ারম্যান।

এরপর অভিযুক্ত বাছিরের বিরূদ্ধে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নিলো দুদক।